• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ঢাকায় শুরু হচ্ছে জাতীয় পিঠা উৎসব

আরটিভি অনলাইন ডেস্ক

  ২২ জানুয়ারি ২০১৮, ১১:৩১

আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হচ্ছে একাদশ জাতীয় পিঠা উৎসব। উৎসবটি ৩১ জানুয়ারি পর্যন্ত চলবে। নয় দিন ব্যাপী এ উৎসবটি বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

লোকজ এবং নান্দনিক সংস্কৃতির পরিচয়বহনকারী এ উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও জাতীয় পিঠা উৎসব পরিষদ যৌথভাবে এ উৎসবটির আয়োজন করছে। গতকাল রোববার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলন এসব তথ্য জানানো হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন: খালেদা দুই মামলায় হাজিরা দেবেন মঙ্গলবার
--------------------------------------------------------

বাঙালি সংস্কৃতির লোকজ ও নান্দনিক সংস্কৃতির পরিচয় বহন করে পিঠা। গ্রামাঞ্চলে নতুন ধান উঠার পর থেকেই পিঠা তৈরির আয়োজন করা হয়ে থাকে। শহরের মানুষদের সেসব পিঠার স্বাদ গ্রহণ ও তাদের মধ্যে পরিচিত করে তুলতে ১১ তম বারের মতো জাতীয়ভাবে এই উৎসবের আয়োজন করা হয়েছে।

প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত এই উৎসব সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রতিদিন বিকেল ৪টায় পরিবেশিত হবে নাটক, আবৃত্তি, নৃত্য ও সঙ্গীতানুষ্ঠান।

গেলো বছরে এই পিঠা উৎসবে দেশের বিভিন্ন স্থান থেকে জানা-অজানা ১৭৮ রকমের পিঠা নিয়ে উপস্থিত হয়েছিলেন পিঠাশিল্পীরা। শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে প্রায় ৫০টি স্টল নিয়ে বসেন তারা।

আরও পড়ুন:

কেএইচ/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা পরিষদেও হচ্ছে ডামি নির্বাচন : রিজভী
পার্টিতে পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে : রওশন এরশাদ
জাতীয় দলের অ্যানালিস্ট হলেন মহসিন শেখ
শাবনূরকে চিনতে না পেরে আটকে দিল পুলিশ
X
Fresh