• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভূমিকম্প মোকাবিলায় বাংলাদেশকে সহযোগিতা করবে তুরস্ক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ নভেম্বর ২০১৭, ২২:৫০

ভূমিকম্প মোকাবিলায় প্রযুক্তিগত ও প্রশিক্ষণ দিয়ে বাংলাদেশকে সহযোগিতা করতে চায় তুরস্ক। এর পাশাপাশি তারা বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে চায়।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) আজ বুধবার তুরস্কের রাজধানী আংকারায় তুরস্ক আন্তর্জাতিক সংস্থার (টিকা) প্রধান সরদার চ্যামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

বুধবার সরকারি এক তথ্য বিবরণীতে বিষয়টি জানানো হয়।

এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রীকে এ ব্যাপারে অবহিত করেন।

এছাড়া সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবিলায় বাংলাদেশের সাথে একসাথে কাজ করতে চায় দেশটি।

এ সময় ত্রাণমন্ত্রী বলেন, বাংলাদেশ সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার মাধ্যমে একটি গণতান্ত্রিক সমৃদ্ধ রাষ্ট্র গঠনে কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদকে নিয়ন্ত্রণ করে আসছেন।

টিকা প্রধান বলেন, সন্ত্রাসবাদের কোন জাতি, ধর্ম ও বর্ণ নাই। ধর্মকে যারা সন্ত্রাসবাদের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে তাদের বিরুদ্ধে বাংলাদেশের পাশে থাকবে তুরস্ক। ত্রাণমন্ত্রী এ সময় রোহিঙ্গা ক্যাম্প ব্যবস্থাপনায় তুরস্কের সহযোগিতা কামনা করেন।

তুরস্ক সরকারের আমন্ত্রণে গেলো সোমবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী তুরস্কের উদ্দেশে রওয়ানা হন। সেদেশে আশ্রয় নেয়া ৩০ লাখ শরণার্থীর জীবন-যাপন এবং সার্বিক ব্যবস্থাপনা সরেজমিন দেখেন তিনি।

এছাড়া আফাদের প্রেসিডেন্ট হালিস বিলদেনের সঙ্গে মতবিনিময় করার কথা রয়েছে তার। আগামী ২৫ নভেম্বর মন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

ওয়াই/এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হামাস প্রধান হানিয়ার সঙ্গে এরদোয়ানের বৈঠক
হামলার বিষয়ে তুরস্ককে আগেই জানিয়েছিল ইরান : রয়টার্স
ইরানকে যে আহ্বান তুরস্কের
তুরস্কে নাইট ক্লাবে আগুন, ২৯ জনের মৃত্যু
X
Fresh