• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার পেছনে নিজাম হাজারী’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ নভেম্বর ২০১৭, ১৭:৫৭

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার যাবার সময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনা ছিল পূর্বপরিকল্পিত। আর এ ঘটনার নেপথ্য নায়ক ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাংসদ নিজাম উদ্দিন হাজারী।বললেন ফেনী জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য আজহারুল হক আরজু।

মঙ্গলবার সকালে ঢাকায় জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে আজহারুল হক এ অভিযোগ করেন।

তিনি বলেন, সেদিন বেছে বেছে ডিবিসি, চ্যানেল আই, একাত্তর, বৈশাখী টেলিভিশন ছাড়াও প্রথম আলো ও ডেইলি স্টারের গাড়ি ভাঙচুর করা হয়। এ পুরো ঘটনার পেছনে ছিলেন নিজাম হাজারী। বিভিন্ন গণমাধ্যমেও এ সংক্রান্ত সংবাদ এসেছে। মূলত তার বিরুদ্ধে সংবাদ প্রকাশের প্রতিশোধ হিসেবেই নিজাম হাজারী ক্যাডারদের দিয়ে ওই সব গাড়িতে হামলা চালায়।

আজহারুল হক অভিযোগ করেন, সাংসদের ব্যক্তিগত আক্রোশ ও রোষানলের কারণে তিনিসহ এলাকার অনেক নেতা–কর্মী এখন এলাকাছাড়া। তিনি বলেন, সরকারি অফিস থেকে ‘কমিশন’ ও বিভিন্ন টার্মিনাল থেকে ‘টোল’আদায় করে থাকেন নিজাম হাজারী। এছাড়া এসব অপকর্মের সাথে জড়িত আছেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী (নাসিম)।

যেহেতু নিজাম হাজারী একজন সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো সংবাদ সম্মেলনের আগে দলীয় ফোরামে জানানো হয়েছিল কি না, সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে আজহারুল হক বলেন, দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সোমবার ফেনীতে ফ্লাইওভার নির্মাণকাজ দেখতে গিয়েছিলেন। সেখানেও তার সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। দলের সাধারণ সম্পাদক বিষয়টি সুরাহা করে দেওয়ার কথা বলেছেন। এ ছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরীর কাছেও সাংসদ নিজাম হাজারীরর বিষয়ে জানানো হয়েছে।

গত ২৮ অক্টোবর রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ দিতে কক্সবাজারের উখিয়ায় যান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

এই হামলায় গণমাধ্যমের প্রায় ৩০টি গাড়ি ভাংচুরের শিকার হয়। সাংবাদিক পরিচয় দেওয়ার পরও কয়েকজন গণমাধ্যমকর্মীকেও মারধর করা হয়। এরপর ৩১ অক্টোবর তিনি কক্সবাজার থেকে ঢাকা ফেরার পথেও ফেনীর মহিপাল অতিক্রম করার সময় গাড়িবহরের পাশে দুটি বাসে অগ্নিসংযোগ করা হয়।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh