• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

জনগণের সাহায্যে পুলিশই এগিয়ে আসে: আইজিপি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ নভেম্বর ২০১৭, ১৫:৪৭

পুলিশ জনগণের জন্য কাজ করে, তাই পুলিশের বিরুদ্ধে যত অভিযোগই থাকুক না কেন, জনগণ সাহায্যের জন্য তাদের কাছেই যায় এবং পুলিশও তাদের সাহায্যে এগিয়ে আসে। বললেন পুলিশের মহাপরিদর্শক(আইজিপি) এ কে এম শহীদুল হক।

বুধবার রাজধানীর পুরান ঢাকা এলাকায় লালবাগ থানার ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে এক বক্তব্যে এ কথা বলেন আইজিপি।

শহীদুল হক বলেন, পুলিশ জনগণের জন্যই কাজ করে। তাদের নিরাপত্তা প্রদান করাই পুলিশের কাজ। কোনো ব্যক্তি যদি ফৌজদারি অপরাধের শিকার হয়, তাহলে সাহায্যের জন্য পুলিশের কাছেই যায়। পুলিশের বিরুদ্ধে জনগণের অনেক অভিযোগ আছে। কোনো পুলিশ সদস্য যদি জনগণে শৃঙ্খলা বিঘ্নিত হয় এমন কার্যক্রমের সঙ্গে জড়িত আছে প্রমাণ পেলে, সেই পুলিশ সদস্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়।

আইজিপি আরো বলেন, পুলিশ যদি ঠিকমতো কাজ না করে, তাহলে তাকে সেটা ধরিয়ে দিতে হবে। সমাজের কিছু কিছু ব্যক্তি পুলিশকে ব্যক্তিগত কাজে ব্যবহার করতে চায়, যা কখনোই হতে দেয়া যাবে না। পুলিশ জনগণেরই একটি অংশ। পুলিশ যে আইন প্রয়োগ করে, তা যেন জনগণের কল্যাণে আসে, তা নিশ্চিত করতে হবে। দায়িত্ব পালন করতে গিয়ে ২০১৩ সালে ১৩ পুলিশ সদস্য নিহত ও ৩০ পুলিশ সদস্য আহত হন।

আইজিপি বলেন, দেশকে জঙ্গি, মাদক, সন্ত্রাসমুক্ত করতে হলে পুলিশের পাশাপাশি জনগণকে কাজ করতে হবে। তাহলে দেশে শান্তি-শৃঙ্খলা বজায় থাকবে। পুলিশ হলো জনগণের বন্ধু তাই পুলিশকেও সেটা মাথায় রেখে কাজ করতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়া, কাউন্টার টেরোরিজমের প্রধান অতিরিক্ত কমিশনার (ডিআইজি) মনিরুল ইসলাম লালবাগ বিভাগের ডিসি ইব্রাহীম খান, ডিএমপির মিডিয়া সেন্টারের উপকমিশনার মাসুদুর রহমান, এডিসি ইউসুফ আলী।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জনগণকে নিরপেক্ষভাবে সেবা দিতে আইজিপির নির্দেশ
বেনজীরের সম্পদ: অনুসন্ধান প্রতিবেদন নিয়ে দুদককে হাইকোর্টের যে নির্দেশ
গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করতে সাবেক আইজিপির ফেসবুকে পোস্ট
অসুস্থ পুলিশ সদস্যদের দেখতে হাসপাতালে আইজিপি
X
Fresh