• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

লন্ডনে অ্যাসিড হামলায় প্রবাসী বাংলাদেশি কোমায়

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৫ নভেম্বর ২০১৭, ১০:৫৫

লন্ডনে এক ভয়াবহ অ্যাসিড হামলার ঘটনায় বাংলাদেশি এক যুবকের চোখ নষ্ট হয়ে যেতে পারে বলে জানিয়েছেন সেখানকার চিকিৎসকরা। তারা বলছে, ৩২ বছর বয়সী নওশাদ কামাল এখন কোমায় জীবন মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। পুলিশ জানিয়েছে, এই হামলায় জড়িত সন্দেহে ১৪ বছর বয়সী এক কিশোরকে আটক করা হয়েছে। খবর টেলিগ্রাফ, বিবিসির।

পেশায় ফাস্ট ফুড ডেলিভারী ড্রাইভার নওশাদ কাজ করেন পূর্ব লন্ডনের ওয়ালথামস্টো এলাকায়। গেলো বৃহস্পতিবার দুই ব্যক্তি একটি মোটরসাইকেলে করে এসে নওশাদের স্কুটারটি চুরি করার চেষ্টা করেন। এ সময় নওশাদ তাদের বাধা দিতে গেলে তার চোখে বেশ কয়েকবার অ্যাসিড ছুড়ে মারে দুর্বৃত্তরা।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেন, এ ঘটনায় নওশাদের গলা, চেহারা, খাদ্যনালী এবং চোখ ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি এখন কোমায় আছেন।

এদিকে গোয়েন্দারা জানাচ্ছেন, নওশাদের দুই চোখ নষ্ট হয়ে যেতে পারে। ডিটেকটিভ চিফ ইন্সপেক্টর গর্ডন হেন্ডারসন বলেছেন, এই ঘটনায় নওশাদ জীবন মৃত্যুর সঙ্গে লড়ছেন এবং তার চোখ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি আরো বলেন, কাজে যাবার সময় হামলায় শিকার হওয়া নিরপরাধ এই ব্যক্তি হয়তো আর কখনই চোখে দেখতে পারবেন না।

এই হামলার আধ ঘণ্টা পর টটেনহ্যামেও একই ধরনের হামলার ঘটনা ঘটে। পুলিশ ধারণা করছে ঘটনা দুটির মধ্যে কোনো যোগসূত্র থাকতে পারে।

এ/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৫ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
লন্ডনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নাট্যনির্মাতার মৃত্যু
লন্ডন-ঢাকা ফ্লাইটে আসন ফাঁকা নিয়ে ফেসবুক পোস্ট, প্রতিবাদ বিমানের
লন্ডনের পুলিশ স্টেশনে আগুন
X
Fresh