• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রোগীর স্বজনদের ‘হামলার’ অভিযোগ

৩ ঘণ্টা পর ঢামেকের জরুরি বিভাগের চিকিৎসা শুরু

অনলাইন ডেস্ক
  ২৯ অক্টোবর ২০১৭, ১৭:৩১

তিন ঘণ্টা পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) জরুরি বিভাগের চিকিৎসা সেবা শুরু হয়েছে।

এর আগে আজ (রোববার) দুপুর দুইটার দিকে হাসপাতালে এক রোগীর মৃত্যুর পর স্বজনদের ‘হামলার’ ঘটনায় জরুরি সেবা বন্ধ করে দেন চিকিৎসকরা। বিকেল ৫ টার দিকে আবার সেবা শুরু হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন জানান, একটি ঘটনাকে কেন্দ্র করে কিছু সময় সেবা বন্ধ ছিল। পরে তা আবার শুরু হয়। এ ঘটনাকে কোনোভাবেই ছোট করে দেখার সুযোগ নেই।

তিনি বলেন, যে কোনো মানুষই মারা যেতে পারেন। কাউকে জীবিত রাখা কোনো মানুষের পক্ষে সম্ভব না। ডাক্তাররা শুধু সেবা দিতে পারেন। রোগীকে সুস্থ করে তুলতে তারা অক্লান্ত চেষ্টা করেন। তারা কোনো ত্রুটি করেন না। কিন্তু কোনো রোগী মারা গেলে, এজন্য ডাক্তারদের ওপর হামলা করা উচিত না।

পরিচালক বলেন, কর্মস্থলে নিরাপত্তা জরুরি। কেউ হাসপাতালে এসে হামলা-ভাংচুর করবে। তা কাম্য নয়। এ রোগীকে বাঁচাতেও ডাক্তাররা চেষ্টা করেছেন।

এ ঘটনায় ডাক্তার, নার্স ও আনসারসহ ৭ জন আহত হন। পরে হাসপাতালের জরুরি বিভাগের গেট বন্ধ করে ডাক্তার ও আনসার সদস্যরা ৩ ঘণ্টা কর্মবিরতি পালন করেন।

মেডিকেল পুলিশ ফাঁড়ির এস আই মো. বাচ্চু মিয়া জানান, রোববার দুপুরে নওশাদ আহমেদ নামে ৫২ বছর বয়সী এক রোগী হাসপাতালের সিসিইউতে মারা যান। পরে ওই রোগীর স্বজনদের সঙ্গে কিছু লোক এসে হাসপাতালে হামলা করে। এতে কয়েকজন চিকিৎসক, নার্স, স্টাফ ও আনসার সদস্য আহত হন।

এরপর চিকিৎসকরা নিরাপত্তাহীনতার কারণ দেখিয়ে হাসপাতালে প্রবেশের বিভিন্ন গেইট বন্ধ করে দেন। জরুরি বিভাগের সেবাও বন্ধ রাখেন। এ ঘটানায় জড়িত থাকার অভিযোগে দুই জনকে আটক করা হয়।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh