• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘জলাবদ্ধতা নিরসনের দায়িত্ব সিটি করপোরেশনের নয়, ওয়াসার’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ অক্টোবর ২০১৭, ১৯:২৮

জলাবদ্ধতা দূর করা গেলে ঢাকা শহরের রাস্তাঘাটসহ অনেক সমস্যার সমাধান করা সম্ভব হবে। জলাবদ্ধতা নিরসনের দায়িত্ব সিটি করপোরেশনের নয়, ওয়াসার। বললেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে বিএসটিআই মিলনায়তনে বিশ্ব মান দিবস-২০১৭ উপলক্ষে ‘নান্দিনিক নগরায়নে মান’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) অনুষ্ঠানের আয়োজন করেন।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, এফবিসিসিআই’র সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন), বিএসটিআই’র মহাপরিচালক মো. সাইফুল হাসিবসহ অনেকে উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, ঢাকা শহরে বহু মৌলিক সমস্যা রয়েছে। এসব সমস্যা সমাধানে আমাদের মনোজগতের পরিবর্তন আনতে হবে। স্মার্টভাবে সবকিছু চিন্তা করতে হবে।

তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ৩৬ হাজার এলইডি লাইট স্থাপন করা হয়েছে, যেগুলো মোবাইলের মাধ্যমে চালু, বন্ধ ও নিয়ন্ত্রণ করা যায়।

তিনি আরো বলেন, তিনি যখন সিটি মেয়রের দায়িত্ব নিয়েছিলেন তখন ৮৫ শতাংশ রাস্তা ছিলো ভাঙাচোরা। এসব রাস্তার সংস্কার কাজ করা হয়।

বৈঠকে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, নান্দনিক নগর বিনির্মাণে সংশ্লিষ্ট সবাইকে গুণগতমানের বিষয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে। এতদিন বিভিন্ন নগরী বিক্ষিপ্ত, বিচ্ছিন্ন ও অপরিকল্পিভাবে গড়ে উঠেছে। বর্তমান সরকার আধুনিক নগর গড়তে সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রেখেছে। যানজট পৃথিবীর সব দেশে রয়েছে। সরকার পদ্মা সেতু, মেট্রোরেল, ফ্লাইওভার, পায়রা বন্দরসহ বেশকিছু বড় প্রকল্প হাতে নিয়েছে। এগুলো বাস্তবায়িত হলে ঢাকা শহরের চাপ কমবে এবং যানজট সমস্যা লাঘব হবে।

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টিতে জলাবদ্ধতা ও যানজট, ভোগান্তিতে রাজধানীবাসী
শিল্পমন্ত্রীকে বিদায় করার আহ্বান ইনুর
আঙুর ও খেজুরের পরিবর্তে বরই দিয়ে ইফতারের পরামর্শ শিল্পমন্ত্রীর
নারায়ণগঞ্জে জলাবদ্ধতা নিরসনে এলাকাবাসীর মানববন্ধন 
X
Fresh