• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচন বাধাগ্রস্ত করতেই বিএনপির ২০ দফা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ অক্টোবর ২০১৭, ১৪:৪১

নির্বাচন কমিশনকে দেয়া বিএনপির ২০ দফা প্রস্তাব নির্বাচনী রোডম্যাপ বাস্তবায়নের জন্য নয়। নির্বাচনীকে বাধাগ্রস্ত করতে এ প্রস্তাব দেয়া হয়েছে। বললেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

আজ (মঙ্গলবার) সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির প্রস্তাব নির্বাচনের রোডম্যাপ বাস্তবায়নের জন্য নয়, রোড ব্লক করার জন্য। তাদের কোনো কোনো প্রস্তাব অযৌক্তিক ও অস্বাভাবিক। বেশির ভাগ প্রস্তাব আরপিও (গণপ্রতিনিধিত্ব আদেশ) পরিপন্থী ও নির্বাচন কমিশনের এখতিয়ারের বাইরে।

ইনু বলেন, বিএনপির প্রস্তাবের মধ্য দিয়ে সেনাবাহিনীকে বিতর্কিত করার চক্রান্ত হচ্ছে। বিএনপি তাদের প্রস্তাবের মাধ্যমে জামায়াতে ইসলামীকে নির্বাচনে হালাল করারও চক্রান্ত করেছে।

তিনি বলেন, সংসদ না থাকলে নির্বাচনের সময় বাংলাদেশে বহিঃশত্রু আক্রমণ করলে কিংবা যুদ্ধ লেগে গেলে প্রতিরোধমূলক ব্যবস্থার সিদ্ধান্ত নেয়ার উপযুক্ত কর্তৃপক্ষ থাকবে না। এ কারণে সংসদ বহাল রাখতে হবে।

তথ্যমন্ত্রী সিইসির উদ্দেশে বলেন, সাংবিধানিক পদে অধিষ্ঠিতদের ইতিহাস ও রাজনীতি চর্চা না করাই ভালো। জেনারেল জিয়া বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা নন, তিনি সামরিকতন্ত্রের প্রবক্তা।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারা নিয়ে ইনু বলেন, সংবাদমাধ্যমের স্বাধীনতা খর্ব করার জন্য এই ধারা নয়, এটি দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিল্পমন্ত্রীকে বিদায় করার আহ্বান ইনুর
নিত্যপণ্যের বাজার লুটেরা মাফিয়া-সিন্ডিকেটের নিয়ন্ত্রণে : ইনু
গায়ক নোবেলের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল ডিবির
হাবিপ্রবির মৃত্তিকা বিজ্ঞান বিভাগের নতুন চেয়ারম্যান অধ্যাপক ড. শাহ্ মইনুর 
X
Fresh