• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

প্রধান বিচারপতির আবেদনে প্রধানমন্ত্রীর স্বাক্ষর

আরটিভি অনলাইন ডেস্ক

  ১১ অক্টোবর ২০১৭, ১৬:০৯

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ছুটির আবেদনে স্বাক্ষর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আইনমন্ত্রী আনিসুল হক। এখন নিয়ম অনুসারে ওই ছুটির আবেদনটিতে রাষ্ট্রপতির স্বাক্ষর নিতে হবে। তবে রাষ্ট্রপতি ঢাকার বাইরে অবস্থান করায় তার স্বাক্ষর এই মুহূর্তে নেওয়া সম্ভব হবে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আইনমন্ত্রী সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপতি ঢাকায় ফিরে আবেদনে স্বাক্ষর করলেই প্রধান বিচারপতির বিদেশ যেতে কোনো বাধা থাকবে না।

প্রধান বিচারপতির রোববার রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ-৪৪৭ ফ্লাইটে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করার কথা। কিন্তু বিদেশ যাওয়া সংক্রান্ত চিঠি আইন মন্ত্রণালয়ে না যাওয়ায় সেদিন তার যাওয়া হয়নি।

এর আগে গত বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার ভিসা সেন্টারে গিয়ে ভিসার আবেদন করেন প্রধান বিচারপতি এস কে সিনহা ও তার স্ত্রী সুষমা সিনহা।

এরপর শনিবার প্রধান বিচারপতির স্বাস্থ্য পরীক্ষা করতে তার হেয়ার রোডের বাসায় যান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জি।

এদিকে মঙ্গলবার দুপুরে বিদেশ যাওয়ার বিষয়ে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদকে অবহিত করে চিঠি দেন প্রধান বিচারপতি। নিয়ম অনুসারে প্রধান বিচারপতির পক্ষ থেকে দেওয়া রাষ্ট্রপতিকে অবহিতকরণ চিঠিটি আইন মন্ত্রণালয়ে পৌঁছে।

প্রধান বিচারপতি এস কে সিনহা এক মাসের ছুটিতে গেলে গত ২ অক্টোবর রাত সাড়ে ১১টায় বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়। অসুস্থতাজনিত কারণে রাষ্ট্রপতির কাছে ছুটি চান প্রধান বিচারপতি। ছুটির বিষয়টি আইনমন্ত্রী আনিসুল হক ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম গণমাধ্যমকে নিশ্চিত করেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
‘নারীদের এগিয়ে নিতে কার্যকর পরিকল্পনা করেছেন প্রধানমন্ত্রী’
X
Fresh