• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

শেখ হাসিনার ওপর হামলা চেষ্টার খবর ভিত্তিহীন : প্রধানমন্ত্রীর কার্যালয়

অনলাইন ডেস্ক
  ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৪৮

সংবাদ মাধ্যমে প্রকাশিত ২৪ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর হামলা চেষ্টার খবর ভিত্তিহীন বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। একটি বিদেশি সংবাদ মাধ্যমের বরাত দিয়ে কিছু দেশি সংবাদ মাধ্যম শেখ হাসিনার ওপর হামলা চেষ্টার খবর প্রকাশ করে।

আজ (রোববার) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এতে বলা হয় ‘সংবাদটি’ উদ্দেশ্যপ্রণোদিত।

প্রধানমন্ত্রীর প্রেস সচিবের পক্ষে উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন বিজ্ঞপ্তিতে সই করেন।

এতে বলা হয়, গেলো ২৩ সেপ্টেম্বর তারিখে একটি বিদেশি টিভি চ্যানেল ও একটি আন্তর্জাতিক অনলাইন পত্রিকার সূত্র ব্যবহার করে বাংলাদেশের কয়েকটি সংবাদ মাধ্যম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর বিগত ২৪ আগস্ট ২০১৭ তারিখে প্রাণনাশী হামলার ব্যর্থচেষ্টার খবর প্রকাশ করে। প্রধানমন্ত্রীর ওপর তথাকথিত ব্যর্থ হামলার সঙ্গে একটি বিশেষ বাহিনীর কতিপয় সদস্যকে জড়িত উল্লেখ করে দেশের কয়েকটি টিভি চ্যানেলে খবর প্রচারসহ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, প্রধানমন্ত্রীর ওপর ২৪ আগস্ট ২০১৭ তারিখে হামলার খবরটি সম্পূর্ণভাবে ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত। দেশের নিরাপত্তার সার্বিক স্বার্থ পরিপন্থী এরূপ বিভ্রান্তিমূলক সংবাদ প্রচার করা যে কোনো দায়িত্বশীল ব্যক্তি ও সচেতন গণমাধ্যমের পক্ষ থেকে মোটেও কাম্য নয়। এরূপ ভিত্তিহীন এবং বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশের পূর্বে সংশ্লিষ্ট সকলকে সতর্কতা অবলম্বন এবং বিচার বিবেচনাপ্রসূত মিডিয়া কার্যক্রম পরিচালনার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টার খবর নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনা শুরু হলে আজ দুপুরে এক সংবাদ সম্মেলনে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু জানান, এটি ভিত্তিহীন খবর।

এর পরই প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ বিষয়ে বিবৃতি আসে।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তি’
থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
X
Fresh