• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিচার বিভাগ এবং নির্বাহী বিভাগে দূরত্ব সৃষ্টির চেষ্টা করছে বিএনপি : সেতুমন্ত্রী

আরটিভি অনলাইন ডেস্ক

  ২২ আগস্ট ২০১৭, ২৩:৩৫

ষোড়শ সংশোধনীর রায়কে কেন্দ্র করে বিএনপি নেতারা বিচার বিভাগ এবং নির্বাহী বিভাগের মধ্যে দূরত্ব সৃষ্টির চেষ্টা করছেন। বললেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সংবাদ সম্মেলনে দেয়া ‘প্রধানমন্ত্রীর বক্তব্য আদালত অবমাননার শামিল’ বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপির অনেক বড় বড় নেতা ফৌজদারি মামলার আসামি। তারা আদালতের সহানুভুতি আদায়ের অপচেষ্টা করছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী বলেন, তাদের একটার পর একটা ইস্যু মাঠে মারা যাচ্ছে। একেকবার একেকটা ধরেন। এখন ধরেছেন আদালত ইস্যু। আদালতকে আঁকড়ে ধরেছেন। আদালতের ইস্যু নিয়ে রঙিন খোয়াব দেখছেন। এই রঙিন স্বপ্নের বেলুন চুপসে যেতে শুরু করেছে।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, মওদুদ আহমদের কুবুদ্ধিতে ষড়যন্ত্রের পথে পা বাড়াবেন না। দল হিসেবে বিএনপির অস্তিত্বই হুমকির মুখে পড়বে। সেদিন আর বেশি দূরে নয়।

প্রধানমন্ত্রীর বক্তৃতার প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমাদের দলের অবস্থান, সরকারের অবস্থান প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনা সোমবার তুলে ধরেছেন। সেখানে কোনো ধমক নেই, চাপাচাপি নেই, হুমকি নেই। জাস্ট যুক্তির ভাষা ছিল। শক্তি প্রয়োগের কোনো ভাষা প্রধানমন্ত্রী ব্যবহার করেননি।

তিনি বলেন, ষোড়শ সংশোধনীর রায়ের পরপর আপনারাই অশুভ খেলা শুরু করেছেন। আমরা আইনগতভাবে বিষয়টি দেখছিলাম। রিভিউর জন্য আমরা আমাদের প্রস্তুতি নিচ্ছিলাম। বাংলাদেশ আর কোনোদিনই আপনাদের স্বপ্নের পাকিস্তানের ধারায় যাবে না। এটা বাংলাদেশ। এটা পাকিস্তান না। আমরা গর্ববোধ করি আমাদের পিতাকে নিয়ে। পাকিস্তান আজ কোথায়?

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh