• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

স্বস্তিদায়ক নাও হতে পারে এবারের ঈদযাত্রা : কাদের (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ আগস্ট ২০১৭, ১৮:১৭

ঈদুল আজহার আগের দিনগুলোতে বৃষ্টি অব্যাহত থাকলে সড়কপথে স্বস্তিদায়ক নাও হতে পারে এবারের ঈদযাত্রা। বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার দুপুরে সচিবালয়ে সড়ক ও সেতু মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বন্যা পরিস্থিতি ও ক্ষয়ক্ষতি নিয়ে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এবারের বন্যা অতীতের সব রেকর্ড ভাঙতে চলেছে। এর ভয়াবহতা ব্যাপক। অনেক ব্রিজ-কালভার্ট নষ্ট হয়েছে। ঈদের আগে এই ক্ষয়ক্ষতি পরিপূর্ণভাবে ঠিক করা চ্যালেঞ্জ, তবে আমরা চেষ্টা করছি। আশা করি, সড়কগুলো যান চলাচলের উপযোগী করা সম্ভব হবে।

তিনি বলেন, আর যদি বৃষ্টি-বাদল না হয়, আশা করছি ঈদের আগে রাস্তাগুলো ব্যবহারযোগ্য করা যাবে। বিটুমিনাস কাজ সম্পূর্ণ করতে পারব, এটা বলতে পারছি না। তবে বৃষ্টি অব্যাহত থাকলে এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক করা খুব চ্যালেঞ্জ হবে।

সড়কমন্ত্রী বলেন, বন্যায় দিনাজপুর থেকে গোবিন্দগঞ্জ পর্যন্ত রাস্তাটি পানিতে ধুয়ে গেছে। অতি বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পানির ভয়াবহতা এত তীব্র যে, এখন পর্যন্ত ২৩টি পেয়েন্টে এক থেকে তিন কিলোমিটার রাস্তা পানির নিচে ডুবে আছে। উত্তরাঞ্চলসহ ১৮টি পয়েন্টে বেশকিছু এলাকা ভেসে গেছে। এই মুহূর্তে ডুবে থাকা পয়েন্টগুলো সংস্কার করা খুবই চ্যালেঞ্জিং বিষয়।

সড়ক যোগাযোগ ছাড়াও পোশাক শ্রমিকদের ছুটির বিষয়ে কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এবারও পোশাক কারখানায় পর্যায়ক্রমে ছুটি দিতে কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও পরিষ্কার নির্দেশনা আছে সড়ক-মহাসড়কের উপর পশুর হাট বসানো যাবে না।

গেলো কয়েক বছরে বেশকিছু দুর্ঘটনায় ফিটনেসবিহীন গাড়িতে পশুবহন চলবে না- উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ঈদের ৫ দিন এবং পরবর্তী ৫ দিন সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে। ঈদের আগের তিনদিন কোনও পণ্যবাহী ট্রাক মহাসড়কে চলবে না।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের
তারকাদের গোপনে বিয়ে করানো প্রসঙ্গে যা বললেন তুষার খান
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
X
Fresh