• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আন্দোলনে ব্যর্থ বিএনপির সব নেতার পদত্যাগ করা উচিত : কাদের (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ আগস্ট ২০১৭, ১৪:৩২

বার বার সরকার বিরোধী আন্দোলন ডেকে ব্যর্থ হয়েছে বিএনপি। তারা এখন সরকারের পদত্যাগ চায়। নিজেদের আন্দোলন কর্মসূচি বাস্তবায়নে ব্যর্থ হওয়ায় দলটির সব নেতার এক যোগে পদত্যাগ করা উচিত। বললেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার দুপুরে বাংলা একাডেমিতে শেখ কামালের জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের দুই মেয়াদে সাড়ে ৮ বছরে ৮ মিনিটের জন্য রাজপথে আন্দোলন করতে পারেনি বিএনপি। তাদের হুমকি ধমকি সব ঘরে বসে সংবাদ সম্মেলনের মধ্যে সীমাবদ্ধ। উল্টো আন্দোলনে ব্যর্থতার জন্য দলটির টপ-টু-বটম পদত্যাগ করা উচিত।

বিএনপি মহাসচিবের সমালোচনা করে তিনি বলেন, ফখরুল সাহেব আপনার মনের জ্বালা আমি বুঝি। আন্দোলনের কথা বলেন, কিন্তু মরা গাঙে আর জোয়ার আসে না। কবে আসবে তাও জানেন না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আপনাদের মনে রাখা উচিত, বাংলাদেশ পাকিস্তান নয়। ১৯৭১ সালে তাদের পরাজিত করে স্বাধীন হয়েছে।

তিনি বলেন, বিএনপির রাজনৈতিক ও আন্দোলনের শক্তি দিন দিন কমে যাচ্ছে। দলটির চেয়ারপারসন, ভাইস চেয়ারম্যান সবাই দেশের বাইরে আছেন। তারা কবে দেশে আসবেন কেউ জানে না। এখন টেমস নদীর পাড়ে বসে ক্ষমতায় যাওয়ার চোরাগলি খুঁজছেন।

১৯৭৫ সালে সপরিবারে বঙ্গবন্ধু হত্যার পরবর্তী সময়ে এদেশের সবচে’ জনপ্রিয় সরকার শেখ হাসিনার। বিএনপি নেতারা তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে পদত্যাগের প্রলাপ বকছে।

এইচটি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে : কাদের
X
Fresh