• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে কোনো আপস করবো না : সিইসি (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট, ময়মনসিংহ

  ২৫ জুলাই ২০১৭, ১৭:০৮

গণতন্ত্র রক্ষা ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে কারো সঙ্গে কোনো আপস করবো না। বললেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

মঙ্গলবার ময়মনসিংহ টাউনহল সংলগ্ন তারেক স্মৃতি অডিটোরিয়ামে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

নুরুল হুদা বলেন, নির্বাচনের গণতান্ত্রিক পন্থায় যে আইন বিধিবিধান আছে, সেই বিধিবিধান এবং আইনের আলোকে আমরা নির্বাচন পরিচালনা করবো। কারো সঙ্গে কখনো কোনোভাবে আপস করবো না।

ভোটার তালিকা হাল নাগাদ কাজে নিয়োজিত মাঠ পর্যায়ের কর্মকর্তা কর্মচারিদের নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে সিইসি বলেন, এ ক্ষেত্রে কোনো রকম ভুল ভ্রান্তি, শিথিলতা কিংবা গাফিলতি বরদাস্ত করা হবে না। গাফিলতি করলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার থেকে পঞ্চমবারের মতো সারাদেশে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু করেছে নির্বাচন কমিশন।

যাদের বয়স ১৮ বছর পূর্ণ হয়েছে অথবা যারা কোনো কারণে এর আগে ভোটার হতে পারেননি, তারা এ কার্যক্রমে ভোটার হতে পারবেন। আগামী ৯ আগস্ট পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করা হবে।

নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম, ময়মনসিংহ বিভাগের ভারপ্রাপ্ত কমিশনার মো. মোজাম্মেল হক, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, ময়মনসিংহের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আরিফ আহমেদ খান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইসরাইল হোসেন।

এসময় নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী মঞ্চে ছিলেন।

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh