• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

চেন্নাই নেয়া হচ্ছে সিদ্দিকুরকে

আরিটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জুলাই ২০১৭, ১৯:০৫

রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় পুলিশের ছোড়া টিয়ারশেলে চোখে আঘাত পাওয়া সিদ্দিকুরকে ভারতের চেন্নাই নেয়া হচ্ছে। সে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী।

সোমবার বিকালে গণমাধ্যমে পাঠানো সরকারি এক তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়। তবে কবে সিদ্দিকুরকে চেন্নাই নেয়া হবে সে বিষয়ে কিছু বলা হয়নি।

এর আগে সোমবার দুপুরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়কমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দরকার হলে উন্নত চিকিৎসার জন্য সিদ্দিকুরকে বিদেশ নেয়া হবে।

এতে আরো বলা হয়, সিদ্দিকুর রহমানের চিকিৎসার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সব ধরনের ব্যবস্থা নিয়েছে। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. গোলাম মোস্তফাকে সর্বোচ্চ চিকিৎসা দিতে নির্দেশ দিয়েছেন।

গেলো বৃহস্পতিবার রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে ৭ কলেজের শিক্ষার্থীরা রাজধানীর শাহবাগে অবস্থান নেন। এসময় আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল ছোড়ে এবং লাঠিপেটা করে।

এ সময় পুলিশের টিয়ারশেল চোখে লাগলে গুরুতর আহত হন সিদ্দিকুর রহমান। চিকিৎসকরা জানিয়েছেন, তার একটি চোখ পুরোপুরি নষ্ট হয়ে গেছে। আরেক চোখে আলো ফেরার কিছুটা আশা রয়েছে।

টিয়াশেলে আহত সিদ্দিকুর রহমান সরকারি তিতুমীর কলেজের ছাত্র। বর্তমানে তিনি জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসাধীন। এর আগে রোববার তাকে হাসপাতালে দেখতে যান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয় রাজধানীর ৭ কলেজ। এগুলো হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

এইচটি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh