• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তারিকের ঘটনায় মন্ত্রিপরিষদের তদন্ত কমিটি, দুই জেলা প্রশাসক প্রত্যাহার (ভিডিও)

অনলাইন ডেস্ক
  ২৪ জুলাই ২০১৭, ১৪:২৮

বরিশালের আগৈলঝাড়ার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিক সালমনকে নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় বরিশাল ও বরগুনার দুই জেলা প্রশাসককে প্রত্যাহারের আদেশ দিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়।

সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদের সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব জানান, গাজী তারিক সালমনের বিষয়টি খতিয়ে দেখতে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। কোথাও কোনো আইনের ব্যত্যয় হয়েছে কিনা, তা খতিয়ে দেখবে এ কমিটি।

শফিউল আলম বলেন, কমিটির প্রধান হবেন মন্ত্রিপরিষদ বিভাগের একজন অতিরিক্ত সচিব। অন্য সদস্যরা হলেন- জন প্রশাসন মন্ত্রণালয়ের একজন যুগ্ম সচিব, সুরক্ষা ও সেবা বিভাগের একজন যুগ্ম সচিব, আইন ও বিচার মন্ত্রণালয়ের একজন যুগ্ম সচিব এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন যুগ্ম সচিব। কমিটিকে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তারিক সালমনের বিরুদ্ধে বঙ্গবন্ধুর ছবির বিকৃতির কোনো প্রমাণ পাওয়া যায়নি বলে ও জানান তিনি।

গেলো ৭ জুন ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে মামলা করেন আওয়ামী লীগ নেতা ওবায়েদ উল্লাহ সাজু। মামলার অভিযোগে বলা হয়, আগৈলঝাড়া উপজেলায় স্বাধীনতা দিবস উদযাপনের অনুষ্ঠানের ছাপানো আমন্ত্রণপত্রে পঞ্চম শ্রেণি পড়ুয়া শিশুর আঁকা বঙ্গবন্ধুর ‘বিকৃত’ ছবি ব্যবহার করেছেন তারিক সালমন। এজন্য বরিশাল মুখ্য মহানগর হাকিমের আদালতে ইউএনও তারিকের বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানির মামলা করেন সাজু।

ওই মামলায় ১৯ জুলাই প্রথমে তার জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়। প্রায় দু'ঘণ্টা হাজতবাসের পরে একইদিনে তাকে জামিন দেয়া হয়।

তবে ঘটনার পর দেশজুড়ে ব্যাপক সামলোচনা শুরু হয়।

আর/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh