• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হলি আর্টিজানে নিহত এসি রবিউলের স্ত্রী এখন জাবির প্রশাসনিক কর্মকর্তা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জুলাই ২০১৭, ২২:৩৯

গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহত ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারি কমিশনার-এসি রবিউল করিমের স্ত্রী উম্মে সালমা এখন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের(জাবি) প্রশাসনিক কর্মকর্তা।

রোববার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের শিক্ষা শাখায় অফিস শুরু করেছেন তিনি।

এর আগে শুক্রবার উম্মে সালমাকে দেয়া নিয়োগপত্রে জানানো হয়েছিল, চাকরিতে যোগদানের তারিখ হতে তার নিয়োগ কার্যকর হবে। সে অনুযায়ী, রোববার থেকে তার নিয়োগ কার্যকর হলো।

গেলো ১ জুলাই রবিউল করিমের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার স্ত্রীকে চাকরি দেয়া হবে বলে বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সামাজিক দায়বদ্ধতা থেকে প্রচলিত রীতি অনুসরণ করে রবিউল করিমের পরিবারের পাশে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিকের সই করা অফিস আদেশে বলা হয়, মিসেস উম্মে সালমাকে বিশ্ববিদ্যালয় গ্রন্থগার অফিসের উচ্চমান সহকারি পদে মাস্টাররোল ভিত্তিতে(কাজ করলে মুজুরি) দৈনিক ৫২৫ টাকা মজুরিতে ৯০ দিনের জন্য নিয়োগ দেয়া হয়। এ সিদ্ধান্ত জানাজানি হলে তীব্র সমালোচনার মুখে পড়ে প্রশাসন।

পরে স্নাতকোত্তরে প্রথম শ্রেণি, স্নাতকে দ্বিতীয় শ্রেণি, এসএসসি ও এইসএসসিতে প্রথম বিভাগ থাকায় নিয়মানুযায়ী, প্রথম শ্রেণির প্রশাসনিক কর্মকর্তা পদের জন্য মৌখিক পরীক্ষায় অংশ নেন সালমা।

উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, অভিজ্ঞতা ছাড়া সরাসরি প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ দেয়ার নিয়ম না থাকায় তাকে উচ্চমান সহকারি হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল। পরে রবিউলের প্রতি সম্মান দেখিয়ে রেজিস্ট্রার অফিসের শিক্ষা শাখায় তাকে অ্যাডহক ভিত্তিতে চাকরি দেয়া হয়েছে।

কে/জেএই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh