• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অফিস খুললেও চলছে ঈদের আমেজ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জুন ২০১৭, ১২:২২

পবিত্র ঈদুল ফিতরের তিন দিনের ছুটি শেষে সচিবালয়সহ সরকারি সব অফিস খুলেছে আজ। তবে কর্মদিবস শুরু হলেও রাজধানীর অফিস পাড়ায় এখনো চলছে ঈদের আমেজ। চিরচেনা প্রাণচাঞ্চল্য ও ব্যস্ততা এখনো অনুপস্থিত।

বুধবার রাজধানীর সচিবালয়, ব্যাংক ও বিভিন্ন সরকারি দপ্তরে গিয়ে এমন চিত্র দেখা গেছে।

যারা কাজে ফিরেছেন, তারা একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেছেন। ঈদের পরের প্রথম কর্মদিবসে সহকর্মীদের সঙ্গে গল্প-গুজব করেই সময় কাটছে। এদিন অনেকেই নির্ধারিত সময়ে অফিসে আসতে পারেননি। কিংবা অফিসে উপস্থিত হলেও সহকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেই কিছুটা সময় পার করেছেন। আবার অনেকে ছুটি শেষে এখনো কর্মস্থলে ফেরেননি। লোকজন কম থাকায় বিভিন্ন দপ্তরের কাজ-কর্ম চলছে ঢিলেঢালাভাবে।

সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, সরকারি ছুটি শেষে দু’ দিন অফিসের পর আবার দু’ দিন সাপ্তাহিক ছুটি থাকায় অনেকে অগ্রিম ছুটি নিয়েছেন। এজন্য অফিস অনেকটাই ফাঁকা। বেশিরভাগ কর্মকর্তা ও কর্মচারী পাঞ্জাবী পড়ে অফিস করছেন। উৎসবের আমেজ এখন চলছে। ঈদের শুভেচ্ছা বিনিময়ের ফাঁকে কাজও চলছে। তবে আগামী রোববার থেকে অফিসপাড়ায় পুরোদমে কর্মচাঞ্চল্য ফিরে আসবে বলে মনে করা হচ্ছে।

এদিকে এখনো ঈদের আমেজ বিরাজ করছে রাজধানীর প্রধান প্রধান সড়কগুলোতেও। যানজট নেই। সোমবারের তুলনায় যানবাহনের সংখ্যা কিছুটা বাড়লেও রাজধানী এখনো তার চিরচেনা রূপে ফিরতে পারেনি।

এবার চাঁদ দেখা সাপেক্ষে সরকারি ছুটি নির্ধারিত হয় ২৫, ২৬ ও ২৭ জুন (রোব, সোম ও মঙ্গলবার)। তবে বুধ ও বৃহস্পতিবারের পর আবার শুক্র ও শনিবার দুদিনের সাপ্তাহিক ছুটি। এ কারণে অনেকে বুধ ও বৃহস্পতিবারের জন্য ছুটি নিয়েছেন।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh