• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচন কমিশনের অধীনেই ভোট হবে : কাদের (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ জুন ২০১৭, ১৩:৫১

আসছে একাদশ সংসদের ভোট হবে নির্বাচন কমিশনের অধীনেই। বর্তমান ক্ষমতাসীন সরকার শুধু সহায়ক সরকারের ভূমিকা পালন করবে। দেশের একটি সংবিধান আছে। আর সেই অনুসারে সংসদ নির্বাচন হবে। এখানে কারো ব্যক্তিগত মতামতের প্রতিফলন নেই।

মঙ্গলবার দুপুরে কুমিল্লার দাউদকান্দির গৌরীপুর-গোমতী সেতু দেখতে গিয়ে সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের সংবিধান অনুসারে একাদশ সংসদের ভোট হবে। কারণ সহায়ক বা নির্দলীয় সরকার ব্যবস্থার কথা সংবিধানে বলা নেই। আর সেজন্য নির্বাচনকালীন সময়ে বর্তমান সরকার সহায়কের ভূমিকায় থাকবে। সেনাবাহিনী তাদের নির্ধারিত ভূমিকা পালন করবে।

কাদের বলেন, আমাদের বিশ্বাস নিবন্ধিত সব দল নির্বাচনে অংশ নেবে। বর্তমান শেখ হাসিনার সরকারই হবে ভোটের সময়ের সহায়ক সরকার। কারণ অতীতে বার বার প্রমাণ হয়েছে প্রধানমন্ত্রী অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হয়।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, গোমতী, মৌটুপি, শিবপুর ও হাদিরখাল এ চারটি সেতু সামনের মাসেই চালু হবে। এগুলো চালু হলে কুমিল্লার তিতাস, হোমনা, মেঘনা ও ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও মুরাদনগর উপজেলার লোকজন কম সময়ে ঢাকা চট্টগ্রাম ও কুমিল্লা যাতায়াত করতে পারবেন। এসব এলাকার অর্থনৈতিক উন্নয়ন হবে।

তিনি বলেন, এই ৪টি সেতু এক সময় স্বপ্ন ছিল যা এখন বাস্তবে পরিণত হচ্ছে। এগুলোর নির্মাণকাজ প্রায় শেষ। এখন শুধু ঢাল ও ফিনিশিং বাকি। এজন্য ব্যয় হয়েছে সাড়ে ২৯ কোটি টাকা।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে
রাত পোহালেই ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ
প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ বুধবার
ভোটের একদিন আগে সরিষাবাড়ী উপজেলা নির্বাচন স্থগিত
X
Fresh