• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পালা করে গার্মেন্টস ছুটি দেয়ার পরামর্শ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ জুন ২০১৭, ১৮:১৪

ঈদে ঘরমুখো মানুষের যানজট ভোগান্তি কমাতে পোশাক কারখানার শ্রমিকদের পালা করে ছুটি দেয়ার পরামর্শ দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে বিজিএমইএ ও বিকেএমইএ প্রতিনিধিদের সঙ্গে বৈঠককালে তিনি এ পরামর্শ দেন।

বৈঠক শেষে মন্ত্রী বলেন, বেতন ও বোনাস ছুটির আগে দেয়ায় কথা বলা হয়েছে। পোশাক কারাখানার মালিকদের প্রতিনিধিরা এখানে ছিলেন। বিশেষ করে বিকেএমইএ সভাপতি সেলিম ওসমানও ছিলেন। যানজট এড়াতে পোশাক কারখানার শ্রমিকদের ছুটি ধাপে ধাপে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদ উদযাপন সুন্দর করতে দেশব্যাপী কঠোর নিরাপত্তাবলয় তৈরি করা হয়েছে। রেল, বাস এবং নৌ পথে বিশেষ নজরদারি রাখা হয়েছে। বিশেষ করে সড়কে কোনো অস্থায়ী বাজার বসবে না। ঈদ বাজারকে কেন্দ্র করে শপিং মলে নারী পুলিশ সদস্য বেশি মোতায়েন করা হয়েছে।

তিনি বলেন, গেলো বছর অনাকাঙ্ক্ষিতভাবে কিশোরগঞ্জের শোলাকিয়ায় একটি ঘটনা ঘটেছে। তবে এ বছর ঈদে কোনো ধরণের হুমকি নেই। জনগণকে সঙ্গে নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

তিনি আরো বলেন, ঈদ জামাতকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। কেন্দ্রীয় ঈদগাহ এলাকা পুরো সিসিটিভির আওতায় থাকবে। সেখানেও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

বৈঠকে পোশাকখাতের নেতারা, আইজিপি কেএম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh