• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিদ্যুৎ ও পোশাক খাতে বিনিয়োগে আগ্রহী সুইডিশ দু’কোম্পানি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জুন ২০১৭, ১৯:৩৬

শীর্ষস্থানীয় সুইডিশ দু’টি কোম্পানি দি ইনভেস্টর এবি ও এবিবি সুইডেন বাংলাদেশের বিদ্যুৎ ও তৈরি পোশাক খাতের উন্নয়নে কাজ করতে আগ্রহ দেখিয়েছে বলে জানালেন প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম।

শুক্রবার সকালে দেশটির গ্রান্ড হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলাদা বৈঠকে ইনভেস্টর প্রেসিডেন্ট জ্যাকব ওয়ালেনবার্গ ও ভাইস প্রেসিডেন্ট মারকাস ওয়ালেনবার্গ এবং এবিবি সুইডেনের জন সোডারস্টর্ম আগ্রহ দেখিয়েছেন বলে জানান ইহসানুল করিম।

বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেসসচিব সাংবাদিকদের আরো জানান, ইনভেস্টর এবি এবং এবিবি সুইডেন’র শীর্ষ নির্বাহীরা শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশের সমৃদ্ধি এবং ব্যাপক আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেছেন।

শেখ হাসিনা দেশের উন্নয়নে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের ব্যাপারে তাদের অবহিত করেন বলেও তিনি জানান।

পরে এইচ অ্যান্ড এম প্রেসিডেন্ট ও সিইও কার্ল যোহান পার্সন প্রধানমন্ত্রীর সঙ্গে তার হোটেলকক্ষে বৈঠক করেন।

এ সময় প্রধানমন্ত্রী তৈরি পোশাক খাতের উন্নয়নে তার সরকারের নেয়া পদক্ষেপ তুলে ধরেন। তিনি তৈরি পোশাক পণ্যের দাম বাড়াতে বায়ারদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, প্রকৃতপক্ষে এতে শ্রমিকরাই লাভবান হবে।

বৈঠকগুলোতে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সুরাইয়া বেগম, পররাষ্ট্র সচিব এম শহিদুল হক, সুইডেনে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সারোয়ার, বাংলাদেশে সুইডেনের রাষ্ট্রদূত যোহান ফ্রিসেল, এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন ও বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh