• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আবগারি শুল্ক নিয়ে নাটক হচ্ছে : মান্না

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জুন ২০১৭, ১৭:২৮

বিভিন্ন মহল থেকে আবগারি শুল্ক কমানোর দাবি উঠেছে। প্রধানমন্ত্রী বলেছেন, আবগারি শুল্ক একটু কমানো দরকার। অর্থমন্ত্রী বলেছেন, আবগারি শুল্ক কমানো হবে না। আসলে আবগারি শুল্ক নিয়ে নাটক হচ্ছে। বললেন নাগরিক ঐক্যের আহ্ববায়ক মাহমুদুর রহমান মান্না।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ‘মুক্তিযুদ্ধের চেতনায় কল্যাণ রাষ্ট্র গড়ে তুলবো, ২০১৭-১৮ বাজেট’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। সেমিনারে ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বিষয়ে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন নাগরিক ঐক্যর সদস্য ডা. জায়েদুর রহমান।

মান্না বলেন, প্রস্তাবিত বাজেট কল্যাণমুখী নয়। বাজেটের নামে ঐতিহাসিক রসিকতা করা হয়েছে। এ বাজেটে কল্যাণমুখী কিছুই নেই। বেশির ভাগ ক্ষেত্রে মিথ্যাচার ও তথ্যের জুয়াচুরি আছে।

তিনি আরো বলেন, সামনে নির্বাচন; অনেকে বলছেন, এটি নির্বাচনকালীন বাজেট। নির্বাচনে জেতার বাজেট ঘোষণা করেছে আওয়ামী লীগ। এ সরকার যেন আবার ক্ষমতায় যেতে পারে সে চিন্তা করে বাজেট হয়েছে।

মাহমুদুর রহমান মান্না বলেন, বড় বাজেট করবার জন্য জনগণের ওপর বেশি করে ট্যাক্স আরোপ করা হচ্ছে। সে ট্যাক্স গরিব মানুষ, নিম্ন আয়ের মানুষের ওপর চাপ বাড়াচ্ছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাসদ একাংশের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য ফজলুল হক, কমরেড খালেকুজ্জামান প্রমুখ।

এমসি/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh