• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইসির কাছে আবদার আমরাও করবো না, আপনারাও করবেন না : কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ জুন ২০১৭, ১৮:০৬

ইসির কাছে আওয়ামী লীগের কোনো মামা বাড়ির আবদার নেই, সেটা বিএনপির থাকতে পারে। বললেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার রাজধানীর মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, খালেদা জিয়া নির্বাচন কমিশনকে অনুরোধ করেছেন আওয়ামী লীগের আবদার যেন কানে না শুনেন। আবদার আমরাও করবো না, আপনারাও করবেন না। নির্বাচন কমিশন কারো আবদার শুনবে না, তারা সংবিধান অনুযায়ী নির্বাচন দেবেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, রাজনৈতিক মতাদর্শ যার যার অধিকার। শিক্ষকরা সক্রিয় রাজনীতি করলে শিক্ষার মান ব্যাহত হবে, জাতি উন্নত হবে না। তিনি বলেন, জিপিএ-৫ পাওয়াদের মাত্র দু’জন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ইংরেজিতে পাস করে। এটা মানসম্মত শিক্ষা নয়। আমরা মানসম্মত শিক্ষা চাই।

শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, পাঠদানের জন্য শিক্ষকদেরও হোমওয়ার্ক করতে হবে। তবেই শিক্ষা ব্যবস্থার জন্য শুভ হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, ইন্টারনেটে প্রশ্নপত্র ফাঁসের সুযোগ প্রত্যাখ্যান কর। জীবিকার জন্য নয়, জীবনের জন্য শিক্ষা দরকার। মাদক এবং দুর্নীতিকে না বলো।

মন্ত্রী বলেন, আজকে দুর্ভাগ্য যে শেখ হাসিনা ছাড়া কেউ মাদকের বিরুদ্ধে কথা বলে না। ইয়াবা তরুণ প্রজন্মকে ধ্বংস করে দিচ্ছে। অথচ রাজনৈতিক নেতারা নীরব।

তিনি বলেন, রাজনৈতিক আদর্শ ভিন্ন হতে পারে, তবে মাদক সবার শত্রু। তাই এর বিরুদ্ধে সবাইকে কথা বলতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন, ঢাকা-১৫ আসনের সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার ও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh