• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

একনেকে ৫ প্রকল্প অনুমোদন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ আগস্ট ২০১৬, ১৫:২৪

পাঁচটি উন্নয়ন প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এতে ব্যয় ধরা হয় ৯৮৭ কোটি ৮০ লাখ টাকা।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে একনেক সভায় প্রকল্পগুলোর অনুমোদন দেয়া হয়। এতে সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানান, পানি সংরক্ষণ ও নিরাপদ সরবরাহ নিশ্চিতে দেশের সব জেলা পরিষদের পুকুর, দীঘি কিংবা জলাশয়সমূহ পুনঃখননের উদ্যোগ নিয়েছে সরকার। এ সংক্রান্ত একটি প্রকল্পের অনুমোদন দেয়া হয়।

একনেক সভায় অনুমোদিত প্রকল্পগুলো হলো ৩৭৪ কোটি ৫১ লাখ টাকা ব্যয়ে পানি সংরক্ষণ ও নিরাপদ পানি সরবরাহের লক্ষ্যে জেলা পরিষদের পুকুর, দিঘি জলাশয়সমূহ পুনঃখনন সংস্কার প্রকল্প, ৭৬ কোটি ৬৩ লাখ টাকা ব্যয়ে রংপুর বিভাগীয় সদর দপ্তর তৈরি প্রকল্প, ২৮৩ কোটি ২৯ লাখ টাকা ব্যয়ে মুন্সীগঞ্জ জেলায় ৩শ’ থেকে ৪শ’ মেগাওয়াট সুপার ক্রিটিক্যাল কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনের লক্ষ্যে ভূমি অধিগ্রহণ ও পুনর্বাসন প্রকল্প, ১০২ কোটি ৬৬ লাখ টাকা ব্যয় রূপগঞ্জ জলসিড়ি আবাসন সংযোগকারী সড়ক উন্নয়ন প্রকল্প, ১৫০ কোটি ব্যয়ে ঢাকা সেনানিবাসে ডাইরেক্টর জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্স (ডিজিএফআই) এর জন্য আনুষঙ্গিক কাজসহ অফিসার্স মেস কমপ্লেক্স ও বাসস্থান তৈরি প্রকল্প।

ডিএইচ/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh