• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

১২ জেলা পরিষদ ও ৫৭ ইউপি নির্বাচন মঙ্গলবার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ মে ২০১৭, ১৯:১৮

মঙ্গলবার ১২টি জেলা পরিষদ, ৫৭টি ইউনিয়ন পরিষদ এবং ১টি পৌরসভার উপনির্বাচন ও পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে। এসব নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের সার্বিক প্রস্তুতি শেষ করা হয়েছে।

নির্বাচন কমিশন জানিয়েছে, ৩২টি জেলার ৪৫টি উপজেলায় ২৩টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন এবং ৭টি ইউনিয়ন পরিষদের এরই পূর্বে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনের সময় বন্ধ ঘোষিত বিভিন্ন পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া ২৮টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে মেহেন্দীগঞ্জের চানপুর এবং বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি ইউনিয়নের চেয়ারম্যান পদের উপ নির্বাচন রয়েছে।

একটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সমভোট প্রাপ্ত একটি পদে পুঃননির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া ১১টি জেলা পরিষদের পূর্বে অনুষ্ঠিত নির্বাচনের সময় স্থগিত ৫টি সংরক্ষিত ওয়ার্ডের এবং ২০টি সাধারণ ওয়ার্ডের নির্বাচন অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম জেলা পরিষদের একটি সাধারণ ওয়ার্ডের সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। একইসঙ্গে জয়পুরহাট জেলার ক্ষেতলাল পৌরসভার সাধারণ নির্বাচনও অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

কমিশন জানিয়েছে, এরই মধ্যে নির্বাচনী মালামালসহ ভোটগ্রহণ কর্মকর্তাগণ নির্বাচনী ভোটকেন্দ্রে পৌছে গেছেন। নির্বাচনী এলাকাসমূহে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh