• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

মহানবী (স.) এর রওজা মোবারক জিয়ারত শেখ হাসিনার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ মে ২০১৭, ১৫:২৩
ফাইল ছবি

মহানবী হজরত মোহাম্মদ (স.) এর রওজা মোবারক জিয়ারত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার সকালে রিয়াদ থেকে মদিনা নগরীতে গেছেন। সেখানে তিনি ও সফর সঙ্গীরা মহানবী (স.) রওজা মোবারক জিয়ারত করেন।

স্থানীয় সময় বেলা পৌনে ১০টার (বাংলাদেশ সময় দুপুর পৌনে ১টা) দিকে প্রধানমন্ত্রী ও সফরসঙ্গীদের বহনকারী বিশেষ ভিভিআইপি ফ্লাইট রওয়ানা দিয়ে মদিনার উদ্দেশে পৌঁছান বেলা পৌনে ১১টার (বাংলাদেশ সময় দুপুর পৌনে ২টা) দিকে । সেখানে পৌঁছে প্রধানমন্ত্রী মদিনা হিলটন হোটেলে উঠেছেন।

পরে হোটেল থেকে বের হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফরসঙ্গীদের নিয়ে হজরত মোহাম্মদ (স.) এর পবিত্র রওজা মোবারক জিয়ারত করেন।

স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় (বাংলাদেশ সময় রাত ৯টা) একই ভিভিআইপি ফ্লাইটে মদিনা থেকে জেদ্দার উদ্দেশে যাত্রা শুরু করবেন। জেদ্দা পৌঁছে স্থানীয় সময় সন্ধ্যা ৭টার (বাংলাদেশ সময় রাত ১০টা) দিকে পবিত্র নগরী মক্কার উদ্দেশে রওয়ানা দেবেন প্রধানমন্ত্রী।

সেখানে সৌদি বাদশাহর অতিথি হিসেবে মক্কার রাজকীয় প্যালেসে রাত্রীযাপন করবেন শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা। এ নগরীতে সবাইকে নিয়ে পবিত্র ওমরাহ পালন করবেন প্রধানমন্ত্রী।

২৩ মে (মঙ্গলবার) স্থানীয় সময় বেলা ৩টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা) প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের দেশে ফেরার কথা রয়েছে। জেদ্দার কিং আবদুল আজিজ বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওই ভিভিআইপি ফ্লাইটে দেশের উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ সময় মঙ্গলবার দিনগত রাত দেড়টার দিকে তার ঢাকা পৌঁছানোর কথা রয়েছে।

এপি/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh