• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সন্ত্রাসীদের অস্ত্র ও অর্থ যোগান বন্ধে উদ্যোগ নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ মে ২০১৭, ১১:৩৭

জঙ্গি, সন্ত্রাসীদের অস্ত্র ও অর্থায়নের যোগান বন্ধে বৈশ্বিক উদ্যোগ নেয়ার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সৌদি আরবের রিয়াদে আরব, আমেরিকা ইসলামিক সম্মেলনে তিনি এ কথা বলেন। শেখ হাসিনা বলেন, আমরা অবশ্যই সন্ত্রাসীদের কাছে অস্ত্র সরবরাহ ও অর্থের উৎস বন্ধ করতে চাই। এটি সম্ভব হলে তাদের শক্তি সামর্থ কমে যাবে।

প্রধানমন্ত্রী বলেন, মুসলিম দেশগুলোর উচিত বিভেদ কাটিয়ে শান্তির পথে চলা। এজন্য আন্তর্জাতিক পর্যায়ে সংলাপ করা দরকার। এটি সবার জন্য বিজয়ের পরিস্থিতি তৈরি করবে।

তিনি বলেন, সন্ত্রাস ও চরমপন্থা শুধু বিশ্ব শান্তির জন্য হুমকি নয়। এটি উন্নয়ন ও মানব সভ্যতার জন্যও বড় হুমকি। কোনো দেশ, ধর্ম ও জনগণের কাছে উগ্র ও জঙ্গিবাদ গ্রহণযোগ্য নয়। বাংলাদেশ সব রকম চরমপন্থার বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।

শেখ হাসিনা বলেন, ইসলামে সন্ত্রাসের কোনো স্থান নেই। আর সন্ত্রাসীদের কোনো ধর্ম, বিশ্বাস বা মৌলিক পরিচয় নেই। তারা যে ধর্ম থেকে আসুক না কেন।

পবিত্র ধর্ম ইসলাম কখনো সহিংসতা বা হত্যাকাণ্ড সমর্থন করে না। আমরা যেকোনো ধরনের চরমপন্থা ও সহিংসতায় ধর্মকে ব্যবহারের ক্ষেত্রে বিচার্য মনে করি না।

অনুষ্ঠানে সৌদি আরবের বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সৌদ, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং আরব ও অন্যান্য মুসলিম দেশগুলোর সরকার ও রাষ্ট্রপ্রধানরা বক্তব্য রাখেন।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh