• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঈদের নামাজ বর্জন করবে ওলামা লীগ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ মে ২০১৭, ১৮:২০

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক ভাস্কর্য অপসারণ ও প্রধান বিচারপতিকে অপসারণ না করলে ঈদের নামাজ বর্জন করা হবে। বললেন আওয়ামী ওলামা লীগের সভাপতি মাওলানা মুহম্মদ আখতার হুসাইন বুখারী।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে ওলামা লীগের এ দাবি জানান তিনি।

আখতার বলেন, প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রী বার বার বলার পরেও সুপ্রিম কোর্টের সামনে থেকে প্রধান বিচারপতি কেন গ্রিক মূর্তি অপসারণ করছে না- এ নিয়ে প্রশ্ন আছে।

মানবন্ধনে বক্তারা বলেন, 'হেফাজতের নাম দিয়ে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক পাঠ্যপুস্তকে সংশোধিত প্রবন্ধ, কবিতা প্রত্যাহার করা মেনে নেয়া হবে না। শিক্ষাবিদ নামধারী নাস্তিক্যবাদী ও হিন্দুত্ববাদীদের চক্রান্তে মুসলমানদের ক্ষ্যাপানোর সরকারবিরোধী ষড়যন্ত্র বন্ধ করতে হবে।'

ওলামা লীগ নেতারা বলেন, তার এ বক্তব্যে দেশের মহান স্বাধীনতা সংগ্রাম তথা মহান মুক্তিযুদ্ধের গৌরবকে ম্লান তথা প্রকারান্তরে অস্বীকার ও অবমাননা করা হয়েছে। এজন্য ড. সনজীদাকে রাষ্ট্রদ্রোহী মামলায় গ্রেপ্তার করার দাবিও তোলেন তারা।

সারাদেশে ৫৬০টি মসজিদ তৈরির প্রকল্প নেয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বক্তারা বলেন, মসজিদগুলো যাতে সন্ত্রাসী সংগঠন আইএস’র উদ্ভাবক ওহাবী-সালাফী মতবাদের কেন্দ্র না হয় সেদিকেও প্রধানমন্ত্রীকে দৃষ্টি রাখতে হবে।

মানববন্ধনে ওলামা লীগের সভাপতি মাওলানা মুহম্মদ আখতার হুসাইন বুখারীর সভাপতিত্বে বক্তব্য রাখেন মাওলানা মুহম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী, সাধারণ সম্পাদক মাওলানা মুহম্মদ আব্দুস সাত্তারসহ আরো অনেকে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh