• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘হাওরাঞ্চলে দুর্গতদের সাহায্য করতে বাধা দিচ্ছে সরকার’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ এপ্রিল ২০১৭, ১৭:৫৪

হাওরাঞ্চলে সাহায্য করতে এগিয়ে আসা সামাজিক ও রাজনৈতিক সংগঠনকে ত্রাণ তৎপরতা চালাতে বাধা দিচ্ছে সরকার। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, বেশির ভাগ বিপন্ন মানুষের কাছে সরকারের সহায়তা পৌঁছায়নি। দুর্গত মানুষদের ত্রাণ দেয়ার ক্ষেত্রেও দলীয়করণ করা হচ্ছে।

তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের নেতৃত্বে ত্রাণসামগ্রী বিতরণের জন্য শুক্রবার সুনামগঞ্জে যাবার কথা ছিল। বুধবার প্রধানমন্ত্রীর সফরের অজুহাত তুলে স্থানীয় প্রশাসন তা ‘বানচাল’ করে দেয়।

ক্ষতিগ্রস্ত এলাকাকে দুর্গত এলাকা ঘোষণার দাবি জানিয়ে বিএনপির সিনিয়র এ যুগ্ম-মহাসচিব বলেন, ক্ষমতাসীনদের মহাবিজ্ঞানীরা হাওরাঞ্চলের ব্যাপক মড়কের কারণ কেন ব্যাখ্যা করছেন না তা নিয়েও জনমনে প্রশ্ন রয়েছে।

এদিন দুপুরে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির আইন বিষয়ক সম্পাদক সানা উল্লাহ মিয়াকে দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশে এখন সরকার বলে কিছু নেই বলে মন্তব্য করেন।

তিনি বলেন, দেশের একটি বৃহত্তর অঞ্চলে বন্যার মতো দুর্যোগের সময় হাওরের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দেশের বাইরে রয়েছেন। বন্যাদুর্গত এলাকায় প্রধানমন্ত্রীর আরো আগেই যাওয়া উচিত ছিল।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাওরের পাকা ধান নিয়ে উদ্বিগ্ন কৃষক, শ্রমিক সংকট
বিশ্বের সর্ববৃহৎ আলপনার উদ্বোধন
বিশ্বের দীর্ঘতম আলপনা আঁকা হচ্ছে হাওরে
টাঙ্গুয়ার হাওরে গ্রেপ্তার বুয়েট শিক্ষার্থীদের বহিষ্কারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম 
X
Fresh