• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মারজানের পরিচয় মিলেছে

অনলাইন ডেস্ক
  ১৫ আগস্ট ২০১৬, ২১:৩৭

গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় সন্দেহভাজন মারজানের পরিচয় মিলেছে। ডিএমপি মিডিয়া সেন্টারের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান সোমবার রাতে সাংবাদিকদের জানান, ‘মারজানের পুরো নাম নুরুল ইসলাম মারজান। বাবার নাম মোঃ নিজামউদ্দীন। গ্রামের বাড়ি পাবনা জেলা সদরের হেমায়েতপুর ।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল হাসান জানান, পুলিশের কাছে মারজানের ব্যাপারে কোনো তথ্য নেই। কারণ মারজান নিখোঁজ থাকার ঘটনাটি তার পরিবার থানায় জানায়নি।

এ ব্যাপারে মারজানের বাবা নিজামউদ্দিন জানান, মারজান ৭-৮ মাস ধরে নিখোঁজ রয়েছেন। তবে তাদের সন্তান যে নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত থাকতে পারে সেটা তার ধারণার বাইরে।

মারজান গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি পাস করে পাবনা শহরের পুরাতন বাঁশবাজার আহলে হাদিস কওমী মাদ্রাসায় ভর্তি হন। সেখানে পড়াশোনার পাশাপাশি পাবনা আলিয়া মাদ্রাসায় ভর্তি হয়ে জিপিএ-৫ পেয়ে দাখিল ও আলিম পাস করেন।

এরপর ২০১৪ সালে ভর্তি হন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগে। একই বছর খালাতো বোন প্রিয়তিকে বিয়ে করেন। এরপর স্ত্রীকে নিয়ে বাড়ি ছাড়েন।
মারজানের বাবার দাবি, পত্রিকায় ছবি প্রকাশের পর তিনি ছেলের বর্তমান অবস্থার কথা জানতে পারেন। এর আগ পর্যন্ত তিনিসহ পরিবারের লোকজন কেউ কিছু জানতেন না। তিনি বলেন, ছেলে অপরাধ করলে যা শাস্তি হয় হবে। এতে তাঁর কোনো আপত্তি নেই। তবে মারজানকে যারা জঙ্গি বানিয়েছে তিনি তাদেরও শাস্তি চান।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh