• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

রোববার থেকে বন্ধ হচ্ছে সিটিং সার্ভিস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ এপ্রিল ২০১৭, ১৪:৫৩

রাজধানীতে গণপরিবহনে সিটিং সার্ভিস শনিবার থেকে ‘বন্ধ’হওয়ার কথা থাকলেও তা কার্যকর হয়নি। ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি বলেছে- আজ নয় কাল রোববার থেকে বন্ধ হচ্ছে এ সিটিং সার্ভিস।

বিষয়টি গণমাধ্যমকেকে নিশ্চিত করেছেন সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ ।

তিনি জানান, আজ বিকেলে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) কর্তৃপক্ষের সঙ্গে আমাদের মিটিং হবে এবং আগামীকাল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

তবে আজ সকাল থেকেই সিটিং সার্ভিস বন্ধ নিয়ে দেখা দেয় বিভ্রান্তি। কেউ কেউ বলছেন, আজ থেকে এ সার্ভিস বন্ধ, আবার কেউ কেউ বলছেন আজকের পর থেকে। এ নিয়ে যাত্রী, গাড়িচালক ও হেলপারদের মধ্যে বিভ্রান্তি দেখা গেছে। ভাড়া নিয়ে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ছেন তারা। সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় এমন চিত্র দেখা গেছে।

গত ৪ এপ্রিল (মঙ্গলবার) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সার্ভিস বন্ধ ঘোষণা করে ঢাকা পরিবহন মালিক সমিতি। ওইদিন সমিতির পক্ষ থেকে বিআরটিএ নির্ধারিত চার্ট অনুসরণ করে ভাড়া আদায়ের কথা বলা হয় গণপরিবহনকে।

পরে এ বিষয়ে গণমাধ্যমকে বিস্তারিত জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সিটিং সার্ভিসের বিষয়টি নিয়ে যে সিদ্ধান্ত হয়েছে এতে মালিক ও শ্রমিক উভয়ই খুশি। বাস মালিকদের সরকারের নির্ধারণ করা ভাড়াই নিতে হবে। আর কেউ যদি তা অমান্য করেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

/সি/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh