• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভোটের পরিবেশ নিশ্চিতে ব্যর্থ ইসি : বিএনপি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ মার্চ ২০১৭, ১২:২২

নির্বাচন কমিশন কুমিল্লা সিটি করপোরেশনে সুষ্ঠু ভোটের পরিবেশ ধরে রাখতে ব্যর্থ হয়েছে। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বৃহস্পতিবার সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, নির্বাচন সুষ্ঠু করতে যে পরিবেশ দরকার তা কমিশন নিশ্চিত করতে পারেনি। সকাল থেকে অনেক কেন্দ্রে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর এজেন্টদের প্রবেশ করতে দেয়া হয়েনি। আবার কোথাও কোথাও তাদের কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে।

তিনি বলেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে স্থানীয় প্রশাসন সরকার দলের প্রার্থীর পক্ষে কাজ করছে। বিএনপির নেতাকর্মীদের ভোট কেন্দ্রে আসতে বাধা দেয়া হচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, সরকার কুসিক নির্বাচনে নিজেদের পরাজয় নিশ্চিত জেনেই বিএনপির নেতাকর্মীদের কেন্দ্রে আসতে বাধা দিচ্ছে। প্রশাসনও তাদের হয়ে মাঠে কাজ করছে।

এদিকে মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু অভিযোগ করলেন, ২৭ নম্বর ওয়ার্ডে সকালেই সব ব্যালটে সিল মারা হয়েছে। এছাড়াও নগরীর ৭, ১৯ ও ২১ নম্বর ওয়ার্ড কেন্দ্রের বাহিরে অনেক ঝামেলা হয়েছে। আমর এজেন্টদের বের করে দেয়া হয়েছে। পরে আমি নিজে গিয়ে তাদের কেন্দ্রে দিয়ে আসি।

সাক্কু বলেন, নির্বাচন কমিশন নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখলে জনগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করতে পারবে। আমরা চাই সাধারণ মানুষ যেন নিরাপদে কেন্দ্রে এসে ভোট দিতে পারে। সুষ্ঠু নির্বাচন হলে ভোটের ফলাফল যাই হোক আমি মেনে নিব।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ভোট শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা। নিয়োজিত রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর ৫ হাজার সদস্য।

এইচটি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh