• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তিস্তা ছাড়া অন্য চুক্তি অর্থহীন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ মার্চ ২০১৭, ১৫:৩৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে তিস্তা ছাড়া অন্য যে কোনো চুক্তি হবে অর্থহীন। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার ঢাকার শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার নিজ দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে অন্য দেশের স্বার্থকে প্রাধান্য দিচ্ছে। আর সেই জন্যে তিস্তা নদীর পানি বণ্টন চুক্তি নিয়ে দর-কষাকষি করতে পারছে না। ভারত সফরকে ফলপ্রসূ করতে হলে পানির সমস্যা সমাধান করতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশের মানুষ আশায় ছিল ভারতের সঙ্গে চুক্তি করে তিস্তাসহ সব অভিন্ন নদীর ন্যায্য হিস্যা পাবে বাংলাদেশ। আসছে ৭ এপ্রিলের দিল্লী সফরে তিস্তা চুক্তি না হলে অন্য যেকোনো চুক্তি হবে অর্থহীন।

বিএনপি মহাসচিব বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিসর্জন দিয়ে ভারতের সঙ্গে কোনো চুক্তি জনগণ মেনে নেবে না। ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি হবে দেশের স্বার্থ বিরোধী। এ নিয়ে মানুষ উদ্বিগ্ন।

জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভোট চাওয়ার সমালোচনা করেন ফখরুল। বলেন, রাষ্ট্রীয় টাকায় হেলিকপ্টার চড়ে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে প্রধানমন্ত্রী ভোটের প্রচার চালাচ্ছেন। অন্যদিকে বিরোধী দলগুলোকে ঘরে বন্দী করে রাখা হয়েছে। বিএনপিকে জনসভারও অনুমতি দেয়া হয় না। দেশে গণতন্ত্র নেই বলেই এমনটা হচ্ছে।

এইচটি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh