• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

‘লা লিগা নয়, এটা সিরি আ’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩৫ | আপডেট : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫৫
উয়েফা চ্যাম্পিয়নস লিগের গেলো আসরের ফাইনালে জয়ের পরই দল বদলের ইঙ্গিত দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রাশিয়া বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে বিদায় নেয়ার পর গুঞ্জন উঠে পর্তুগিজ অধিনায়ক রিয়াল মাদ্রিদ ছেড়ে দিচ্ছেন। নতুন গন্তব্য হিসেবে সামনে আসে জুভেন্টাসের নাম। ইতালিয়ান সিরি আ’র দলটি ঘরোয়া লিগে বাজিমাত করলেও বেশ কয়েক বছর ধরে ইউরোপ সেরার লড়াইয়ে হতাশ করেছে সমর্থকদের। স্বপ্নের এই শিরোপা ঘরে তুলতেই ১০৫ মিলিয়ন ইউরোতে লা লিগা থেকে টেনে ৩৩ বছর বয়সী রোনালদোকে নিজেদের করে নেয় জুভিরা। যদিও ইতালিয়ান লিগে গত তিন ম্যাচে ২৩টি চেষ্টা করেও গোল করতে ব্যর্থ হয়েছেন সিআর সেভেন।

মৌসুম শুরুর পর চিয়েভো, লাজিও এবং সব শেষ গত রাতে পারমার বিপক্ষে জয় পেয়েছে সাদা-কালো শিবির। একটি ম্যাচেও চিরচেনা রোনালদোকে দেখতে পাননি ভক্তরা! ৩৩ বছর বয়সেও নতুন চ্যালেঞ্জ নিয়ে দল বদল করেছেন। প্রশ্ন উঠেছে তাহলে কী ফুরিয়ে গেছেন পাঁচবারের ব্যালন ডি অ’র জয়ী এই তারকা।

পর্তুগিজ ফরোয়ার্ডকে নিয়ে মুখ খুলেছেন জুভেন্টাসের সাবেক কোচ সিরো ফেরারারা। তার মতে স্প্যানিশ লা লিগার থেকে ইতালিয়ান লিগ বেশি কঠিন।

-------------------------------------------------------
আরও পড়ুন :জুভিদের হ্যাটট্রিক জয়ে গোল খরায় রোনালদো
-------------------------------------------------------

সম্প্রতি ইতালিয়ান একটি সংবাদপত্রের কাছে ফেরারারা বলেন, চলতি মৌসুমে ২৫-২৬টির বেশি গোল করতে পারবেন না তিনি। অর্থাৎ স্পেনের তুলনায় কম গোল করবেন এখানে।

ইতালি জাতীয় দলের সাবেক ফুটবলার আরও বলেন, আমার মনে হয় সব মিলিয়ে খুব বেশি হলে ৩০টি গোল করতে সক্ষম হবেন রোনালদো। 

জুভেন্টাসের সাবেক এই সেন্টার ব্যাক বলেন, আমি এটা বলার কারণ শুধু এই নয় যে এখানে বিশ্বমানের ডিফেন্ডাররা রয়েছে। ইতালির ফুটবলের ধরনও অন্যদের থেকে আলাদা। এখানে ছোট ছোট দলগুলোও অনেক বেশি গোছানো।

তবে রিয়ালের সাবেক তারকার খেলা ও দক্ষতা নিয়ে সমালোচনা করতে নারাজ ইতালির সাবেক এই সহকারী কোচ।

৫১ বছর বয়সী ফেরারারা বলেন, আপনি রোনালদোকে নিয়ে সমালোচনা করতে পারেন না। তিনি একজন কিংবদন্তি। আর তাই ইতালির যাত্রায় তার প্রথম গোল আমার মুখে হাসি ফোটাবে।

আরও পড়ুন :

ওয়াই/এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়