• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

রোনালদোর জার্সি পেলেন রিয়ালের ঘরের ছেলে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২২ | আপডেট : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩২
নয় বছরের সম্পর্ক ছিন্ন করে জুভেন্টাসে পাড়ি জমানোর পর ক্রিশ্চিয়ানো রোনালদোর জার্সিটি পড়েছিল। এতদিন ধরে পর্তুগিজ তারকার যোগ্য উত্তরসূরির খোঁজে ছিলে ফ্লোরেন্তিনো পেরেজ। কিন্তু হিসেবে মিল হচ্ছিল না। মিডিয়া পাড়ার গুঞ্জন অনুসারে তার যোগ্য উত্তরসূরি হিসেবে নেইমার, এমবাপে, এইডেন হ্যাজার্ড, মোহামেদ সালাহ, পাওলো দিবালা ও হ্যারি কেনদের নাম শুনা যাচ্ছিল। 

শেষ পর্যন্ত যাদের নাম নিয়ে তোলপাড় তাদের কাউকেই নিলেন না রিয়াল প্রেসিডেন্ট। সিআরসেভেনের বদলে দলে নিয়োগ দিলেন ঘরের ছেলে মারিয়ানো ডিয়াজকে। শুক্রবার বিখ্যাত ৭ নম্বর জার্সি তুলে দেয়া হয় লস ব্লাঙ্কোসদের ২৫ বছর বয়সী এই তরুণ খেলোয়াড়কে। ১৯৯৩ সালে কাতালোনিয়ার প্রিমিমিয়া ডি মারে জন্ম নেন মারিয়ানো। ২০১৩ সালে ডমেনিকান রিপাবলিকের জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়। তবে ওই একটি ম্যাচেই খেলেন তিনি।

-------------------------------------------------------
আরও পড়ুন : সাফ ফুটবল-২০১৮’র পূর্ণাঙ্গ সময়সূচি
-------------------------------------------------------

২০১৬-১৭ মৌসুমে রিয়ালের জার্সি গায়ে ৮ ম্যাচ খেলে ১ গোল করেছিলেন। এরপরের মৌসুম অর্থাৎ ২০১৭-১৮ মৌসুমে ৮ মিলিয়ন ইউরোতে ফ্রান্সের ক্লাব লিঁওতে ধারে খেলতে গিয়েছিলেন। চলতি মৌসুমে তাকেই ১৯.৫ মিলিয়ন ইউরো দেবে তারা। সঙ্গে আরও ১.৯ মিলিয়ন ইউরো পাবেন এই ফরোয়ার্ড। নতুন মৌসুমে রিয়ালে ফিরে ৫ বছরের চুক্তি করেছেন তিনি। ২০২৩ সাল পর্যন্ত বার্নাব্যুতে থাকবেন স্প্যানিশ বংশোদ্ভূত ডোমিনিকান এই ফুটবলার।

শুক্রবার মারিয়ানোকে নতুন করে বার্নাব্যুতে পরিচয় করিয়ে দেয়ার সময় স্টেডিয়ামে উপস্থিত ছিলেন হাজারো সমর্থক।

পরিচয়পর্ব শেষে আইকনিক এই জার্সি পেয়ে ভীষণ খুশি মারিয়ানো। তিনি বলেন, নম্বর আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় নয়। তবে এতে দায়িত্ব অনেক বেড়ে গেছে। এটা একদিক দিয়ে যেমন চ্যালেঞ্জের, একই সঙ্গে সব কিংবদন্তিরা জার্সিটা পরেছেন বলে অনেক বড় সম্মানের। এমিলিও বুত্রাগুয়েনো ছাড়াও অনেক বড় খেলোয়াড়রা এটা গায়ে জড়িয়েছেন।

মারিয়ানো আরো বলেন, আমি মুখিয়ে আছি এবং ভীষণ খুশি ৭ নম্বর জার্সি পেয়ে।বার্নাব্যুতে আবার ফিরিয়ে আনার জন্য ক্লাব, কোচ, ক্লাব প্রেসিডেন্ট ও সমর্থকদের ধন্যবাদ জানান।

আরও পড়ুন : 

এএ/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়