• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বেল-বেনজেমায় রিয়ালের হ্যাটট্রিক জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৫৪

রিয়ালে চলছে রোনালদোবিহীন মৌসুম। কিন্তু গ্যালাকটিকোদের খেলা দেখে মনে হচ্ছে না সেই কথা। বেল-বেনজেমা রোনালদোর অভাব ভুলিয়ে যাচ্ছেন প্রতিটি ম্যাচেই। রোনালদো না থাকায় নিজেদের মেলে ধরার সুযোগ পেয়ে তা দুর্দান্তভাবে কাজে লাগাচ্ছেন এ দুই পরীক্ষিত সেনানী। প্রতিটি ম্যাচেই তাদের গোল রয়েছে। সঙ্গে জিতে চলছে রিয়াল।

শনিবার সান্তিয়াগো বার্নাব্যুয়ে লেগানেসকে আতিথেয়তা দেয় হুলেন লোপেতেগির শিষ্যরা। নিজেদের মাঠে অতিথিদের ৪-১ গোলে হারিয়ে জিতেছে রিয়াল। এবারের আসরে এটি স্পেনের সফলদলটির হ্যাটট্রিক জয়। এ জয়ে এক ম্যাচ কম খেলা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনাকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে দলটি।

রিয়ালের হয়ে দুটি গোল পেয়েছেন করিম বেনজেমা, একটি করে পেয়েছেন গ্যারেথ বেল ও সার্জিও রামোস। লেগানেসের হয়ে গোলটি পরিশোধ করেন কারিয়ো। এদিকে রিয়ালের হয়ে লেগানেসের বিপক্ষে অভিষেক হয়ে গেল বেলজিয়ামের গোলরক্ষক থিবো কোর্তোয়ার। -------------------------------------------------------
আরও পড়ুন : শ্রীলঙ্কার এশিয়া কাপ দলে চমক
-------------------------------------------------------

ঘরের মাঠে শুরু থেকেই লেগানেসকে চেপে ধরে রিয়াল। ষষ্ঠ মিনিটেই গোলের সুযোগ পায় রিয়াল মাদ্রিদ। অ্যাসেনসিওর শট গোলপোস্টের ওপর দিয়ে চলে গেলে রক্ষা পায় লেগানেস। আক্রমণের পর আক্রমণ গড়া রিয়াল এগিয়ে যায় ১৭তম মিনিটে। রামোসের ক্রস বাইলাইন থেকে হেড করে দানি কারভাহাল পেছনে দেন বেলকে। ওয়েলস ফরোয়ার্ডের ডান পায়ের শটে হাত ছোঁয়ালেও জালে যাওয়া ঠেকাতে পারেননি অতিথি গোলরক্ষক।

এনিয়ে লা লিগায় টানা সাত ম্যাচ গোল পেলেন বেল। আর এবারের আসরে এটি তার তৃতীয় গোল।

খেলার ২৪ মিনিটে ম্যাচে সমতা ফেরায় লেগানেস। এরাসোকে কাসেমিরো ডি বক্সে ফাউল করলে পেনাল্টি পায় অতিথিরা। সাউদাম্পটন থেকে ধারে খেলতে আসা গুইদো কারিয়ো সফল স্পট কিকে সমতা আনেন। প্রথমার্ধের শেষ মুহূর্তে এগিয়ে যাওয়ার সুযোগ পায় রিয়াল। বেলের ক্রস থেকে পাওয়া বল দুর্দান্ত ভলি করেন বেনজেমা। লেগানেসের গোলরক্ষক বেনজেমার শট আটকে দিয়ে দলকে রক্ষা করেন।

দ্বিতীয়ার্ধে এসে গোল উৎসবে মেতে ওঠে গ্যালাকটিকোরা। ম্যাচের ৪৮তম মিনিটে আসেনসিওর ক্রসে দারুণ হেডে বল জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড বেনজেমা। পিছিয়ে পড়া লেগানেস নিজেদের সামলে ঘুরে দাঁড়ানোর আগেই আরও দুইবার তাদের জালে বল পাঠায় রিয়াল।

৬২তম মিনিটে উল্টো গোল হজম করে লেগানেস। লুকা মদ্রিচের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে আড়াআড়ি শটে অতিথি গোলরক্ষককে পরাস্ত করেন বেনজেমা। এবারের আসরে এটি তার চতুর্থ গোল।

৬৬তম মিনিটে আসেনসিওকে বাস্তিনসা ডি বক্সে ফাউল করলে পেনাল্টি পায় রিয়াল। সফল স্পট কিকে ব্যবধান বাড়ান অধিনায়ক রামোস। জিরোনার বিপক্ষেও গোল করেছিলেন অভিজ্ঞ এই ডিফেন্ডার। আসেনসিওকে প্রতিপক্ষের খেলোয়াড়রা ফাউল করায় দুই ম্যাচে এনিয়ে তিনটি পেনাল্টি পেল রিয়াল। ৩টিই আদায় করেছেন অ্যাসেনসিও।

৩ ম্যাচে তিন জয় নিয়ে ৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে রিয়াল। অ্যাথলেটিকো মাদ্রিদকে ২-০ গোলে হারিয়ে আপাতত দুই নম্বরে উঠে এসেছে সেল্টা ভিগো। তাদের পয়েন্ট সাত। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে বার্সেলোনা।

আরও পড়ুন :

এএ/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৬ বিশ্বকাপে জার্মানির কোচ নাগেলসমান
‘রিয়াল মাদ্রিদে আমার বিদায়ের সময় কেঁদেছিলেন আনচেলত্তি’
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
X
Fresh