• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

ইরানের জালেও বাংলাদেশের মেয়েদের ৮ গোল

স্পোর্টস ডেস্ক
|  ৩১ মার্চ ২০১৮, ১২:৫৭ | আপডেট : ৩১ মার্চ ২০১৮, ১৩:১৩
হংকংয়ে আমন্ত্রণমূলক চার জাতি নারী ফুটবল টুর্নামেন্টে রীতিমত ঝড়ই তুলেছে বাংলাদেশের কিশোরীরা। একদিন আগেই মালয়েশিয়াকে ১০-১ গোলে হারানোর পর আজ ইরানকে ৮-১ গোলের বিশাল ব্যবধানে হারালো বাংলাদেশের মেয়েরা। 

শনিবার হংকংয়ের মাটিতে জকি ক্লাব গার্লস’(অনূর্ধ্ব-১৫) ইন্টারন্যাশনাল ইয়ুথ ইনভাইটেশনাল ফুটবল টুর্নামেন্টের ম্যাচে তহুরা খাতুনের হ্যাটট্রিকে টানা দ্বিতীয় জয় তুলে নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল। 
--------------------------------------------------------
আরও পড়ুন: যে তিন প্রশ্নের উত্তর দেননি ওয়ার্নার
--------------------------------------------------------

দুর্দান্ত ফর্মে থাকা বাংলাদেশ ম্যাচের শুরুতেই লিড নেয়। দর্শকরা ঠিকঠাক মত আসন নেয়ার আগেই তহুরা খাতুনের গোল। ম্যাচের প্রথম মিনিটেই গোল করেন তহুরা খাতুন। ম্যাচের ১৩ মিনিটে নিজের দ্বিতীয় আর ২৯ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করে স্কোরলাইন ৩-০ করেন তহুরা। ম্যাচের ৩২ মিনিটে অ্যানি মগিনি ও প্রথমার্ধের যোগ করা সময়ে শামসুন্নাহার গোল করলে ৫-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতি থেকে ফিরেও ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রেখে খেলতে থাকে তহুরা-শামসুন্নাহাররা। ম্যাচের ৬৩ মিনিটে নিজের দ্বিতীয় আর ৬৭ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন শামসুন্নাহার।

হ্যাটট্রিকের পথে ছুটছিলেন মগিনিও। ম্যাচের ৭৭ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি পেয়ে যান। তবে ম্যাচের বাকি সময় আর গোলের দেখা পায়নি এই তারকা। উল্টো খেলার শেষ মুহূর্তে একটি গোল শোধ করেন ইরান।

মোট চারটি দলের অংশগ্রহণে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। দলগুলো হলো বাংলাদেশ, হংকং, মালয়েশিয়া ও ইরান। লিগ পর্বে প্রত্যেকটি দল একে অপরের মুখোমুখি হবে। তারপর পয়েন্ট টেবিলে যারা শীর্ষে থাকবে তারাই হবে চ্যাম্পিয়ন।

মাত্র তিন দিনেই টুর্নামেন্ট শেষ হবে। প্রতিদিন দুইটি করে খেলা অনুষ্ঠিত হবে। আগামীকাল স্বাগতিক হংকংয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে যদি বাংলাদেশ জিততে পারে তাহলে টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হবে। টুর্নামেন্টের প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হচ্ছে সিউ সাই ওয়ান স্পোর্টস গ্রাউন্ডে।

আরও পড়ুন: 

এএ/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়