• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

২০ মিনিট কেঁদেছিলেন ভক্ত, তার কাছেও ক্ষমা চাইলেন স্মিথ

স্পোর্টস ডেস্ক

  ৩১ মার্চ ২০১৮, ১০:৩৬

কেপটাউনে ‘বল টেম্পারিং’কাণ্ডে জড়িত থেকে বড় ধরনের শাস্তি পেয়েছেন অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার ক্যামেরন ব্যানক্রাফট, স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। আইসিসি র‌্যাংকিং অনুযায়ী টেস্ট ক্রিকেটের শীর্ষ ব্যাটসম্যান অস্ট্রেলিয়া সাবেক অধিনায়ক। গত কয়েক বছরে নিজের পারফরম্যান্সকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। গত এক সপ্তাহে সেখান থেকে লজ্জাজনক পতনটাও দেখলেন। দলের বল টেম্পারিং চেষ্টার কাণ্ডে সব দায় নিজের কাঁধে চাপিয়ে নিয়েছেন। হারিয়েছেন অধিনায়কত্ব, এক বছরের জন্য নিষিদ্ধও হয়েছেন। এই ঘটনার পর প্রথম থেকেই ক্ষমা চেয়ে আসছেন সবার কাছে। এবার ৯ বছরের শিশুভক্তের কাছেও ক্ষমা চেয়েছেন তিনি।

--------------------------------------------------------
আরও পড়ুন: জিম্বাবুয়ের নতুন অধিনায়ক টেলর
--------------------------------------------------------

দল যখন জোহানেসবার্গে চতুর্থ টেস্টে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়ছে সেখানে তিন ক্রিকেটার ঘরে বসেই সতীর্থদের খেলা দেখছেন। তৃতীয় টেস্ট শেষে দেশে ফিরেছেন তিন ক্রিকেটারই। দেশে ফিরেই অস্ট্রেলিয়ার গণমাধ্যমের সঙ্গে কথা বলেন স্মিথ, ওয়ার্নার এবং ব্যানক্রফট। সংবাদ সম্মেলনে চোখের পানি ফেলে কাঁদিয়েছেন ক্রিকেট বিশ্বের অনেককেই।

ক্ষমা চেয়েছেন দেশবাসী ও তাদের ভক্তদের কাছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিশিয়াল ব্রডকাস্টার চ্যানেল নাইনের উপস্থাপিকা দেবরাহ নাইটের ছোট্ট শিশুর কাছে ক্ষমা চান এই অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক। পরবর্তীতে বিষয়টি নিজের ইন্সটাগ্রামে শেয়ার করেন নাইট।