• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘পরিণতি জেনেই বল টেম্পারিং করেছিলেন ওয়ার্নার’

স্পোর্টস ডেস্ক

  ৩১ মার্চ ২০১৮, ১১:২৫

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টের তৃতীয় দিনে বল টেম্পারিং চেষ্টায় ধরা পড়েন ক্যামেরন ব্যানক্রাফট। দলের অধিনায়ক স্টিভেন স্মিথ সেদিনই এর দায় স্বীকার করে নেন। পরবর্তীতে উঠে আসে সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের নামও। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) তদন্তে তাকেই পরিকল্পনাকারী বলা হয়। যার কারণে তিন ক্রিকেটারকে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করা হয়। ফলশ্রুতিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরেও অংশ নিতে পারবেন না তারা। ওয়ার্নার আর কখনো অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দিতে পারবেন না।

দক্ষিণ আফ্রিকা থেকে অস্ট্রেলিয়া ফেরার পথে টুইট করে আগেই ভক্ত ও দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছিলেন ওয়ার্নার। স্মিথ ও বেনক্রাফট সংবাদ সম্মেলেন দেশবাসীর উদ্দেশ্যে ক্ষমা চাইলেও সেদিন মিডিয়ার সামনে আসেননি তিনি। ওয়ার্নার জানিয়েছিলেন শনিবার সংবাদ সম্মেলন করবেন।

শনিবার ওয়ার্নার জনাকীর্ণ সংবাদ সম্মেলনে বলেন, আমি বুঝতে পারছি যে, আমার কাজের জন্য আমি দায়ী। এটা জানতে পারাটা হৃদয়বিদারক যে, আমি আমার সতীর্থদের সঙ্গে মাঠে নামতে পারবো না। যেটা আমি ভালোবাসি ও শ্রদ্ধা করি। আমি আবার আমার দেশের হয়ে খেলতে পারবো এই আশাটাও এখন আমার একেবারেই ক্ষীণ। আমি জানি, এটা আর নাও হতে পারে।