smc
logo
  • ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

ফখরুলের বাসায় ডিম-পাথর নিক্ষেপের ঘটনায় ১৩ নেতাকর্মী বহিষ্কার

  আরটিভি নিউজ

|  ১২ অক্টোবর ২০২০, ১৯:৪৫ | আপডেট : ১২ অক্টোবর ২০২০, ২০:০৭
BNP,
বিএনপি।
বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার ভাড়া বাসায় হামলা ও বিক্ষোভের ঘটনায় ঢাকা মহানগর উত্তর বিএনপির ১৩ সদস্যকে সাময়িক বহিষ্কার করেছে দলটি।

সোমবার (১২ অক্টোবর) বিকেলে মহানগর উত্তর বিএনপির দপ্তর সম্পাদক এবিএম এ রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেছেন। বহিষ্কৃতদের বিষয়ে আরও তদন্ত চলছে, অপরাধ প্রমাণ হলে তাদেরকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে বলে জানা গেছে।

এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বহিষ্কারাদেশের কথা জানানো হলেও ঘটনার কারণ উল্লেখ করেনি দলটি। যদিও সেখানে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গঠনতন্ত্রের ৫ এর ‘গ’ ধারায় এই ১৩ জন সদস্যের প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হলো। যে আদেশে স্বাক্ষর করেন বিএনপির ঢাকা মহানগর উত্তরের সভাপতি, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সিনিয়র সহ-সভাপতি।

বহিষ্কৃতরা হলেন- দক্ষিণখান থানা বিএনপির সহ-সভাপতি ফুল ইসলাম, দক্ষিণখান থানা বিএনপির সদস্য নাজিম উদ্দিন দেওয়ান, দক্ষিণখান থানা বিএনপির ৫০নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আমানউল্লাহ, দক্ষিণখান থানা বিএনপির ৫০নং ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক মোখলেছ, দক্ষিণখান থানা বিএনপির সদস্য আমজাদ হোসেন, উত্তরা পূর্ব থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক তাইজুল ইসলাম, উত্তরখান থানা বিএনপির সদস্য নূর মোহম্মদ, উত্তরা পূর্ব থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এমএ হান্নান মিলন, উত্তরা পূর্ব থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান মতি, উত্তরা পূর্ব থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক তাইজুল ইসলাম, উত্তরা পূর্ব থানা বিএনপির দপ্তর সম্পাদক হাবিবুর রহমান, উত্তরা পূর্ব থানা বিএনপির প্রবাসীকল্যাণ বিষয়ক সম্পাদক আবদুল কাদের স্বপন এবং উত্তরা পূর্ব থানা বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক হারুনুর।

ভিডিও ফুটেজ দেখে তাদের চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন উত্তর বিএনপির দপ্তর সম্পাদক এবিএম এ রাজ্জাক।

তাদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে, অপরাধ প্রমাণ হলে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে বলে জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে ৯ জন প্রার্থী বিএনপি থেকে মনোনয়ন চেয়েছিলেন। তাদের মধ্যে যুবদলের ঢাকা মহানগর সভাপতি এসএম জাহাঙ্গীরকে মনোনয়ন দেয় দলটি। গত শুক্রবার (৯ অক্টোবর) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রার্থী ঘোষণা করেন।

আরও পড়ুনঃ

পাশের রুমের শিক্ষার্থীর সঙ্গে অবৈধ সম্পর্কের অভিযোগ তুলে এনজিওকর্মীকে দলবেঁধে ধর্ষণ
ফখরুলের বাসায় ডিম-পাথর নিক্ষেপের ঘটনায় ১৩ নেতাকর্মী বহিষ্কার
মৃত্যুদণ্ড নিশ্চিত হলে ধর্ষকদের মধ্যে ভীতি থাকবে: কাদের
কাঙ্ক্ষিত প্রার্থীকে মনোনয়ন না দেয়ায় গত শনিবার (১০ অক্টোবর) মনোনয়নপ্রত্যাশী কফিল উদ্দিনের সমর্থকরা মির্জা ফখরুলের বাসার সামনে বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় তার বাসায় হামলা চালায় বিক্ষোভকারীরা। এ ঘটনায় তাৎক্ষণিক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও স্থায়ী কমিটির সদস্যসহ দলের নেতাকর্মীরা ক্ষোভ জানায়। এর দুদিন পর এমন সিদ্ধান্ত নিলো দলটি।

কেএফ/এম

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়