logo
  • ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৬:০১
আপডেট : ১০ অক্টোবর ২০২০, ১৮:২৫

স্মার্টফোনে যৌনতা বিষয়ক আলাপ করেন ৬২ শতাংশ নারী: সমীক্ষা

Smartphone in the hands of women (symbolic image)
নারীর হাতে স্মার্টফোন (প্রতীকী ছবি)
স্মার্টফোন অনেকের জীবন বদলে দিয়েছে। বলা হয়ে থাকে, তিনবেলা খাবার না খেয়েও মানুষ চলতে পারে, কিন্তু স্মার্টফোন ছাড়া চলছে না। একটা মানুষ সামনাসামনি যতটা না মৃদুভাষী স্মার্টফোনের ভেতরে ঠিক ভিন্ন। আধুনিক এই যুগে অনেকেই স্মার্টফোনে নিজেকে অন্যরকমভাবে মেলে ধরছেন।

তবে সমীক্ষা বলছে এক্ষেত্রে নারীরা একটু বেশি এগিয়ে। স্মার্টফোন ও ইন্টারনেটের সঙ্গে তাল মিলিয়ে নারীরা অনেকটা নিজেদের উন্মুক্তভাবে তুলে ধরছেন। এ বিষয়ে পাশের দেশ ভারতের নারীরাও বেশ এগিয়ে। 

সাম্প্রতিক এক সমীক্ষায় দেখা গেছে, ৬২ শতাংশ ভারতীয় নারী স্মার্টফোনে খোলামেলা আলাপ করেন, অন্যের সঙ্গে ব্যক্তিগত ছবি ও ভিডিও শেয়ার করেন। এ বিষয়ে আমেরিকা ও ইউরোপের নারীরাও বেশ এগিয়ে। 

১৯১টি দেশের প্রায় এক লাখ ৩১ হাজার নারীর ওপর এই সমীক্ষা করা হয়েছিল। তাদের মধ্যে ২৩ হাজার ৯৩ জন ছিলেন ভারতীয় নারী। আর সেই ভারতীয় নারীদের ৬২ শতাংশ স্মার্টফোন হাতে নিয়ে মেতে থাকেন যৌনতা নিয়ে। অর্থাৎ পার্টনারের সঙ্গে যৌনতা মাখানো কথাবার্তা বলেন তারা। এমনকি ব্যক্তিগত ছবি ও ভিডিও স্মার্টফোনের মাধ্যমে একে অপরের সঙ্গে শেয়ার করেন।

 

তবে বিশ্বের মধ্যে বেশি যৌনতা বিষয়ক আলোচনা করেন উত্তর আমেরিকা ও ইউরোপের পশ্চিমাংশে নারীদের মধ্যে-এমনটাই জানাচ্ছে সেই সমীক্ষা। বহু নারী আবার অ্যাপের মাধ্যমে পার্টনার খুঁজে নিতেও পছন্দ করেন বলে জানা যাচ্ছে। 
আর ভারতীয় নারীদের মধ্যে ১৯ শতাংশ অ্যাপের মাধ্যমে অচেনা পুরুষের সঙ্গে সম্পর্কে জড়াতে চান।

আরও পড়ুনঃ

যৌবন ধরে রাখতে ও থাইরয়েড চিকিৎসায় হীরক

খাবারের স্বাদ বৃদ্ধি ও শরীর ভালো রাখে কারিপাতা

এক কাপ কফি দিয়ে রুক্ষ চুল করুন ঝলমলে

মোবাইল সেক্স-টেক অ্যাপস নামের ওই সমীক্ষা আরও জানায়, ব্যস্ত জীবনে হাতে সময় কম থাকায় অনেকের যৌন জীবনে ধাক্কা খাচ্ছে। তাই মনের চাপ হালকা করতে এমন কাজে মনোযোগ দিচ্ছেন নারীরা। প্রযুক্তির ব্যবহারে অধিকাংশ নারীর যৌন জীবনের মানসিক অধ্যায় আগের থেকে বিকশিত হয়েছে। 

সূত্র- জিনিউজ 

জিএ

RTV Drama
RTVPLUS