• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভারতকে আবারও আলোচনার প্রস্তাব দিলেন ইমরান

আন্তর্জাতিক ডেস্ক

  ০১ ডিসেম্বর ২০১৮, ০৯:৫৬
ছবি: সংগৃহীত

দ্বিপক্ষীয় সমস্যাবলী সমাধানের জন্য আবারও ভারতকে আলোচনায় বসার প্রস্তাব দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার রাতে ইসলামাবাদে ভারতীয় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান। খবর পার্সটুডের।

ইমরান খান বলেন, ভারত ও পাকিস্তানের মধ্যকার মতবিরোধ নিরসন করে শান্তি প্রতিষ্ঠার একমাত্র উপায় হচ্ছে নিঃশর্ত আলোচনা। ইসলামাবাদের আলোচনার প্রস্তাবে দিল্লির পক্ষ থেকে ইতিবাচক সাড়া দেয়ার সময় এসেছে বলেও তিনি মন্তব্য করেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, দুই দেশের সম্পর্কের উন্নতির জন্য ভারত এক পা অগ্রসর হলে পাকিস্তান দুই পা অগ্রসর হবে। ভারতের সঙ্গে সম্পর্কের উন্নতি করতে পাকিস্তানের নীতি নির্ধারকদের মধ্যে পূর্ণ সমঝোতা ও সমন্বয় রয়েছে বলেও দাবি করেন ইমরান।

পরমাণু অস্ত্রধর দুই দেশ ভারত ও পাকিস্তান পরস্পরের মোকাবিলা করতে পারে না বলেও উল্লেখ করেন ইমরান। কাশ্মীরকে ইসলামাবাদ ও দিল্লির মধ্যে মতবিরোধের অন্যতম কেন্দ্রবিন্দু হিসেবে উল্লেখ করে ইমরান বলেন, দুই দেশের জনগণের পাশাপাশি আঞ্চলিক দেশগুলোর সব মানুষের স্বার্থে কাশ্মীর সংকটের সমাধান করা প্রয়োজন।

অন্য দেশে হামলা চালানোর কাজে পাকিস্তানের ভূমি ব্যবহারের যে অভিযোগ রয়েছে তা নাকচ করে দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। তিনি বলেন, ভারতের পক্ষ থেকে পাকিস্তানকে সন্ত্রাসবাদের সমর্থক বলে যে অভিযোগ করা হয় তা থেকে দিল্লি সরে আসেনি অথচ পাকিস্তানে এখন কোনও সন্ত্রাসী গোষ্ঠীর তৎপরতা নেই।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
X
Fresh