• ঢাকা শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৫

১১ নং আঙুলটি কেন কাটতে চেয়েছিলেন হৃত্বিক?

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১০ জানুয়ারি ২০১৯, ১৬:০৮ | আপডেট : ১০ জানুয়ারি ২০১৯, ১৬:২২

হাতের আঙুল ১১টি। এটাকে নিঃসন্দেহে অস্বাভাবিকতা বলে। বাবা ভাবলেন ছেলে এই অস্বাভাবিকতা নিয়ে সিনেমা জগতে প্রবেশ করলে দর্শকরা গ্রহণ করবেন না। ভবিষ্যতের কথা ভেবে হাতের অতিরিক্ত আঙুলটি কেটে ফেলার সিদ্ধান্ত নিলেন তিনি।

ছেলেও সম্মতি দিল। তবে মা বেঁকে বসলেন। তিনি বললেন, ভগবান যেভাবে তৈরি করেছেন তার উপর নিজের কর্তৃত্ব ফলানো ঠিক নয়। আর এ কথাতেই সব জল্পনা-কল্পনা শেষ হলো। বাধ্য হয়ে ছেলে হাতের অতিরিক্ত আঙুলটি নিয়ে সিনেমা জগতে প্রবেশ করলেন। পেলেন সফলতা। ১১ নং আঙুলটিই তার আশীর্বাদরুপে দেখা দিল। ছড়িয়ে পড়লেন নায়ক হৃত্বিক রোশন নামে।   

‘কাহো না পেয়ার হ্যায়’ চলচ্চিত্রে প্রধান চরিত্র অভিনয় করার আগে হৃত্বিক আঙুলে অস্ত্রপচার করাতে চেয়েছিলেন। তার বাবা রাকেশ রোশন ভেবেছিলেন এই অস্বাভাবিকতা নিয়ে বড় পর্দায় এলে দেখতে ভালো লাগবে না। এজন্য পারিবারিকভাবে এই সিদ্ধান্ত নেয়। হৃত্বিকের মা পিঙ্কি রোশন বলেন, ভগবানের যেভাবে হৃত্বিককে তৈরি করেছেন তার উপর নিজের কর্তৃত্ব ফলানো ঠিক নয়। ছোটবেলা থেকে ওই আঙ্গুল নিয়েই জীবনযাপনে অভ্যস্ত হৃত্বিক। এ জন্য কখনও তার অসুবিধাও হয়নি।

মায়ের কথা শুনে ডান হাতের ষষ্ঠ আঙুলটি বাদ দেননি হৃত্বিক। এ আঙুলকে সঙ্গে নিয়ে জীবনের ৪৫টি অধ্যায় পার করেছেন তিনি। ক্যারিয়ারের ক্ষেত্রেও পেয়েছেন সফলতা। অসাধারণ অভিনয় দক্ষতা দিয়ে অর্জন করেছেন বেশ কয়েকটি পুরস্কার। 

অন্যদিকে আজ বৃহস্পতিবার ৪৫তম জন্মদিন উদযাপন করছেন হৃত্বিক। ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে তারকা, ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছা বার্তা ছড়িয়ে পড়েছে। নায়কের সাবেক স্ত্রী সুজান খানও শুভেচ্ছা জানিয়েছেন। ইন্সটাগ্রামে পোস্ট করে সুজান লেখেন, ‘পৃথিবীতে আমার সবচেয়ে প্রিয় বন্ধুর শুভ জন্মদিন। গতি সব সময় তোমার সঙ্গে থাকবে।’

আরো পড়ুন:

জিএ/এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়