• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

ইংল্যান্ড বিশ্বকাপ নিয়ে কার কী ভাবনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ আগস্ট ২০১৮, ১৮:৩৭ | আপডেট : ২৫ আগস্ট ২০১৮, ১৯:০৪
আর এক বছরও বাকি নেই বিশ্বকাপ শুরু হতে। পঞ্চমবারের মতো বিশ্বকাপের আসর বসতে যাচ্ছে ক্রিকেটের জন্মভূমিতে। শেষ ২০ বছরে এবারই ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ।

এ নিয়ে প্রত্যাশার কমতি নেই বিশ্বকাপ খেলুড়ে দেশগুলোর ভক্ত থেকে খেলোয়াড়দের ভেতরও। জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে এই বিশ্বকাপ শুরুর ৪০০ দিন আগে থেকেই। কেমন হবে বিশ্বকাপ? কারা হবে চ্যাম্পিয়ন? এমন অনেক প্রশ্ন নিশ্চয়ই ঘুরপাক খাচ্ছে ক্রিকেটের সাথে থাকা মানুষদের মনে।

এ নিয়ে প্রচার-প্রচারণাও শুরু করে দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি। নিজেদের ওয়েবসাইটে তুলে ধরেছে কয়েকটি দেশের তারকা ক্রিকেটারদের আগামী বিশ্বকাপ অনুভূতির কথা।

আরটিভি অনলাইন পাঠকদের জন্য তা তুলে ধরা হলো-

তামিম ইকবাল (বাংলাদেশ, ওপেনার)

ইংল্যান্ডে খেলতে পারাটা সবসময় বিশেষ কিছু। আমি বলি এটি বাড়ির বাইরে আরেকটি বাড়ি। কারণ, অনেক বাংলাদেশি এখানে আছেন। আমরা চ্যাম্পিয়ন্স ট্রফির সময় অনেক সমর্থন পেয়েছি। যখন আমরা ইংল্যান্ডের বিপক্ষে খেলছি তখন ইংল্যান্ডের তুলনায় আমাদের বেশি সমর্থক ছিল! ইংল্যান্ডে খেলার জন্য যখনই আমি সুযোগ পেতাম, তখনই আমি অপেক্ষায় থাকতাম। আমি এবারও সেটাই আশা করছি।

ইয়ন মরগান (ইংল্যান্ড, অধিনায়ক)

আমি মনে করি এটা সত্যিই অনেক বড় সুযোগ। গত তিনটি গ্রীষ্মে আমরা যে সমর্থন পেয়েছি তা চমৎকার ছিল এবং আমি মনে করি এটি বিশ্বকাপ হচ্ছে বলে সমর্থনের মাত্রা আগের সব কিছুকে চাপিয়ে যাবে। আগামী বিশ্বকাপকে ঘিরে সবাই রোমাঞ্চিত এবং আশা করছি আমরা ভালো কিছু দিয়ে সবাইকে গর্বিত করতে পারবো।

ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড, পেসার)

আমি মনে করি ক্রিকেট খেলার জন্য এটি উপযোগী জায়গা। যেখানে অনেক ইতিহাস আছে ক্রিকেটের। তাই সেখানে যেতে ও ইতিহাসে অনেক কিছুর সাক্ষী হবার এবং বিশ্বের সেরা খেলোয়াড়দের বিপক্ষে খেলা একটি স্বপ্ন।

মিকি আর্থার (পাকিস্তান, কোচ)

ইংল্যান্ডে বিশ্বকাপ বলেই আমি মনে করি বিশেষ কিছু। আমি এও মনে করি, ইংল্যান্ডে খেলার সময় প্রত্যেক খেলোয়াড় অনুভব করবেন, তিনি নিজ বাড়িতেই আছেন। এটার কারণ এখানে ক্রিকেট সৃষ্টি হয়েছে। এখানের মাঠ, আবহাওয়া, ভক্তরা নিঃসন্দেহে চমৎকার। আমরা নিশ্চিতভাবেই মানি পাকিস্তান দলের জন্য ইংল্যান্ডে অবিশ্বাস্য সমর্থক পাব।

ক্রিস মরিস (দক্ষিণ আফ্রিকা, পেসার)

ক্রিকেটের জন্য ইংল্যান্ড সব সময়ই একটি বিশেষ জায়গা। আমি সেখানে দুটি চ্যাম্পিয়নস ট্রফি খেলেছি। এটি ক্রিকেটের বাড়ি, এখানে অনেক ঐতিহ্য রয়েছে এবং ইংল্যান্ডের সমর্থকরা অসাধারণ। এমনও অনেক ক্রিকেট সমর্থক আসেন যারা এটিকে উৎসব-আনন্দের মতোই উপভোগ করেন। বিশ্বকাপের অংশীদার হওয়াটা বিশেষ মুহূর্ত।

জেসন রায় (ইংল্যান্ড, ওপেনার)

বিশ্বকাপে খেলতে পারাটা অনেক সম্মানের। সেটা যদি হয় ঘরের মাঠে তাহলে সেটা অনেক বেশি মাত্রা পায়। আমি যদি বিশ্বকাপে খেলার সুযোগ পাই, তাহলে আমার ক্যারিয়ারে এটি ভিন্ন মাত্রা পাবে।

আরও পড়ুন :

এমআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়