• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

বিশ্বকাপ জয়ী ফ্রান্সের অধিনায়ককে শাস্তি দিলো লন্ডন পুলিশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ আগস্ট ২০১৮, ১৩:১৩ | আপডেট : ২৫ আগস্ট ২০১৮, ১৩:২৭
কিছুদিন আগেই অধিনায়ক হিসেবে ফ্রান্সের হয়ে রাশিয়া বিশ্বকাপ ঘরে তুলেছিলেন হুগো লরিস। এরপরই বিরতি দিয়ে ক্লাব মৌসুমে নিজের চিরচেনা রুপে ফিরতে পারেননি। কিন্তু তারপরও খবরের শিরোনাম হলেন টটেনহামের বিশ্বকাপ জয়ী গোলরক্ষক। তবে ভালো কিছুর জন্য নয়। তার বিরুদ্ধে ২৪ আগস্ট সেন্ট্রাল লন্ডনে মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর অভিযোগ দাখিল করেছে লন্ডন পুলিশ। 

অভিযোগ অস্বীকার করার কোনও উপায়ও ছিল না। কারণ পুলিশ যে তাকে হাতেনাতে প্রমাণসহ ধরেছে। পশ্চিম লন্ডন থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। যদিও ৭ ঘণ্টা পর ছাড়া পেয়ে যান টটেনহামের ৩১ বছর বয়সী এই অধিনায়ক। লরিসও ইতোমধ্যে নিজের দোষ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেছেন। আগামী ১১ সেপ্টেম্বর তাকে ফের ওয়েস্ট মিনিস্টার ম্যাজিস্ট্রেট কোর্টে হাজিরা দিতে হবে।

-------------------------------------------------------
আরও পড়ুন : নাটকীয় জয়ে মৌসুম শুরু বায়ার্নের
-------------------------------------------------------

ঘটনা সম্পর্কে জানা যায়, গত ২৪ আগস্ট হুগো লরিস তার ফুটবলার বন্ধুদের নিয়ে ডিনার করতে বেরিয়েছিলেন। ডিনার শেষে ফেরার পথেই পুলিশের কাছে ধরা পড়েন তিনি। ডিনারের সময় তার সঙ্গে ছিলেন বিশ্বকাপজয়ী ফরাসি দলের সতীর্থ অলিভিয়ের জিরুড ও আর্সেনালের আরেক ফরাসি তারকা লরেন্ত কোসেলনিক। রাত আড়াইটার দিকে পুলিশ তার গাড়ি সেন্ট্রাল লন্ডনে আটকে দেয়। ওই সময় লরিস পেট্রোল নিচ্ছিলেন। তিনি গাড়িতে একাই ছিলেন। ফরাসি এই গোলরক্ষকের মুখে ব্রেথঅ্যানালাইজারা লাগিয়ে নিশ্চিত হয় পুলিশ, তিনি মদ খেয়ে গাড়ি চালাচ্ছেন। সেখান থেকেই সোজা তাকে থানায় নিয়ে যাওয়া হয়। পরে ডিএনএ এবং আঙুলের ছাপ নেয়া হয়।

৩১ বছর বয়সী বিশ্বকাপ জয়ী এই তারকা জানান, আমি নিজের এমন অপকর্মের জন্য পরিবার, ক্লাব, সতীর্থ, ম্যানেজার এবং সমর্থকদের কাছে ক্ষমাপ্রার্থী। মদ খেয়ে গাড়ি চালানো কোনমতেই মেনে নেয়া যায় না। আমি নিজের দায় স্বীকার করে নিচ্ছি। ভুল করেছি। আর আমার এই ঘটনা মোটেও ভাল কোন উদাহরণ নয়।

এই অপরাধের জন্য আপাতত লন্ডন পুলিশ তাকে গ্রেফতার না করলেও টটেনহাম ক্লাবের শাস্তি সম্ভবত এড়াতে পারছেন না লরিস। ক্লাব কর্তৃপক্ষ তার বিরুদ্ধে বড় শাস্তির পরিকল্পনা নিচ্ছে।

পুরো ঘটনা নিয়ে টটেনহাম ক্লাব এক বিবৃতিতে জানায়, ক্লাব কর্তৃপক্ষ এই ঘটনা সম্পর্কে খোঁজ খবর রাখছে। পুরো বিষয়টি ক্লাব গুরুত্বের সঙ্গে নিয়েছে। এই ব্যাপারে ক্লাব কমিটি শিগগির তাদের সিদ্ধান্ত জানাবে।

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে এখন পর্যন্ত টটেহাম হটস্পার দুটো ম্যাচ খেলেছে। দুটোই জিতেছে। নিউ ক্যাসেলের বিপক্ষে জয় পায় ২-১ গোলে। ফুলহামকে হারিয়েছে ৩-১ গোলে। এই দুটো ম্যাচেই হুগো লরিস খেলেন। টটেনহ্যামের পরের ম্যাচ আগামী ২৭ আগস্ট প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেড।

আরও পড়ুন :

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়