• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

পিএসজির জয়ে ডি মারিয়ার জিরো অ্যাঙ্গেলের গোল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩০ | আপডেট : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৩:২৬
ফ্রেঞ্চ লিগে টানা চতুর্থ জয় তুলে নিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পিএসজি। তবে জয়ের ম্যাচে পিএসজির দুঃখের বিষয় দুই হলুদ কার্ড মিলে লাল কার্ড নিয়ে মাঠ ছাড়ের বিশ্বকাপের উদীয়মান তারকা কিলিয়ান এমবাপে। তবে সবচেয়ে উপস্থিত দর্শকদের মন কেড়েছে কর্ণার থেকে জিরো অ্যাঙ্গেলে করা ডি মারিয়ার চোখ ধাঁধাঁনো গোল।

শনিবার নিমেসের মাঠে আতিথেয়তা নিতে গিয়ে প্রথমবারের মতো হোঁচট খাওয়ার উপক্রম হয়েছিল প্যারিস সেইন্ট জার্মেইর। এমন অবস্থায় দলের প্রয়োজনে একসঙ্গে জ্বলে উঠলেন দলের চার তারকা নেইমার, ডি মারিয়া, এডিনসন কাভানি ও কিলিয়ান এমবাপে। তাদের গোলে নিমেস অলিম্পিককে ৪-২ গোলে হারিয়ে টানা চতুর্থ জয় পেয়েছে থমাস টুখেলের দল।

প্রতিপক্ষের মাঠে প্রথম গোলের জন্য দুই দলকে অপেক্ষা করতে হয় ৩৬তম মিনিট পর্যন্ত। এতে কপাল খোলে পিএসজির। ব্রাজিল ফরোয়ার্ড নেইমারকে সতীর্থ মুনিয়ে ডি-বক্সে বল বাড়ালে দৌড়ে এসে ক্ষিপ্রতায় সঙ্গে স্লাইড দিয়ে বল জালে পাঠান নেইমার। 

মিনিট চারেক পর অর্থাৎ ৪০ মিনিটের সময় ফুটবলপ্রেমীদের বোকা বানিয়ে দেন আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া। এসময় প্রাপ্ত কর্ণার থেকে বাঁ পায়ের শটে সরাসরি জালে বল পাঠান তিনি। দুই গোলের লিড নিয়ে বিরতিতে যায় পিএসজি।

-------------------------------------------------------
আরও পড়ুন : জুভিদের হ্যাটট্রিক জয়ে গোল খরায় রোনালদো
-------------------------------------------------------

২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় পিএসজি। বিরতির পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় ১৯৯২-৯৩ মৌসুমের পর লিগ ওয়ানে ফেরা নিমেস অলিম্পিক। প্রথমার্ধের ঠিক বিপরীত খেলা দেখা যায় নিমের খেলোয়াড়দের পায়ে। ম্যাচের ৬৩তম মিনিটে আন্তোইন ব্যাবিচনের গোলে ব্যবধান কমায় তারা। 

ম্যাচে ৭১তম মিনিটে নিমকে সমতায় ফেরানোর পথ করে দেন পিএসজির ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা। তার করা ফাউলে ভিএআর প্রযুক্তি ব্যবহার করে নিমের পক্ষে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে ম্যাচে সমতা ফেরান তেজি সাভানিয়ের। সমতায় ফেরার পর রক্ষণ আরো শক্তিশালী করে তোলে নিম।

ম্যাচের ৭৭তম মিনিটে রাশিয়া বিশ্বকাপের উদীয়মান তারকা এমবাপের গোলে এগিয়ে যায় পিএসজি। তাকে উদ্দেশ্য করে সতীর্থের বাড়ানো লম্বা পাস আয়ত্বে নিয়ে নিজের গতি দিয়ে প্রতিপক্ষ ডিফেন্ডারদের ছিটকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন ফরাসি তারকা ফরোয়ার্ড। এরপর ম্যাচের অতিরিক্ত সময়ে পিএসজির হয়ে চতুর্থ গোলটি করেন উরুগুয়ের এডিনসন কাভানি। 

এরপরই পিএসজির ঝটিকা আরেকটি আক্রমণ পরাস্ত করতে গিয়ে এমবাপে কে ফাউল করেন নিমের খেলোয়াড় সাভানিয়ে। মেজাজ হারিয়ে সাভানিয়েকে ধাক্কা দেয়ায় দ্বিতীয় হলুদ কার্ড দেখেন পিএসজি ফরোয়ার্ড। ম্যাচের ১৮তম মিনিটে প্রথম হলুদ কার্ড দেখেছিলেন ফরাসি এ ফরোয়ার্ড। অপরদিকে এমবাপেকে বাজে ট্যাকলের জন্য সরাসরি লালকার্ড পান সাভানিয়েও।

আরও পড়ুন : 

এএ/এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়