• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

মেসির উত্তরসূরি হচ্ছেন সালাহ!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ আগস্ট ২০১৮, ১২:৩৬ | আপডেট : ২৭ আগস্ট ২০১৮, ১৩:২৭
লা মাসিয়া থেকে শুরু এখানেই নিজের ক্যারিয়ারের শেষ করতে বদ্ধপরিকর আর্জেন্টাইন সুপারস্টার বিশ্ব ফুটবলের সেরা তারকা লিওনেল মেসি। ক্লাব ক্যারিয়ারে অনেক ট্রফি নিজের শোকেসে স্থান পেয়েছে। ভেঙে নতুন করে গড়েছেন অনেক রেকর্ড। আর্জেন্টিনার জার্সি গায়ে হয়েছেন দেশের সর্বোচ্চ গোলদাতাও। তবুও আক্ষেপ দেশের হয়ে বড় কোনও শিরোপা না পাওয়া। এ একটি আক্ষেপ তিনি আসলেই পূরণ করতে পারবেন কিনা তা সময়ই বলে দিবে। 

বর্তমানে বয়স ৩১ চলছে। রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর মিডিয়া থেকে দূরেই রয়েছেন ফুটবলের ক্ষুদে জাদুকর। কাতার বিশ্বকাপের সময় বয়স গিয়ে ঠেকবে ৩৫ এ। বয়সের ভারে তখন তিনি খেলা চালিয়ে যাবেন কিনা সেটা সময়ই বলে দিবে। তবে তার বয়স ইতোমধ্যে মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। তাই তার উত্তরসূরি খুঁজতে নেমে পড়েছে ফুটবল ক্লাব বার্সেলোনা। 

ফর্মে থাকলে আরও বছর চারেক খেলতে পারেন ক্লাবটির হয়ে। তবে তার আগেই তো উত্তরসূরি ঠিক করতে হবে। তাই মাঠে নেমে পড়া। মেসির উত্তরসূরি হিসেবে বার্সার রাডারে রয়েছে লিভারপুলের মিশরীয় তারকা ফুটবলার মোহাম্মদ সালাহ এবং রাশিয়া বিশ্বকাপ জয়ী দল ফ্রান্সের উদীয়মান তারকা খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে। 

স্প্যানিশ মিডিয়ার খবর আর্জেন্টাইন তারকার উত্তরসূরি হিসেবে ন্যু ক্যাম্পে মিশরীয় মেসি খ্যাত সালাহকেই দেখছে। তবে সেটা এ মৌসুমে নয়। পরবর্তী গ্রীষ্মকালীন মৌসুমে সালাহকে বার্সেলোনা দলে ভেড়ানোর চিন্তা করেছে এ মৌসুম থেকেই। এর জন্য ২৫০ মিলিয়ন ইউরো দিতেও রাজি তারা। 

-------------------------------------------------------
আরও পড়ুন : চেলসিকে হ্যাটট্রিক জয় উপহার নিউক্যাসলের
-------------------------------------------------------

রোনালদো চলে যাওয়ায় এ মৌসুমেই রিয়াল মাদ্রিদ তাকে দলে ভেড়াতে চেষ্টা চালিয়েছিল। কিন্তু সালাহ সরাসরি রিয়ালে যাওয়ার ব্যাপারটি নাকচ করে দেন। গত কয়েকবছর ধরেই সালাহ নিজেকে বিশ্বের সেরা ফরোয়ার্ডদের একজন হিসেবে প্রতিষ্ঠিত করেছেন সালাহ। গত মৌসুমে দলের হয়ে ইংলিশ লিগে ৪৪ গোল করে একাধিক রেকর্ড গড়েন। তার অসাধারণ পারফরম্যান্সে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলে লিভারপুল। এই ফাইনালে খেলতে গিয়ে সার্জিও রামোসের করা ট্যাকেলে মারাত্মক ইনজুরিতে পড়েন সালাহ। এতে করে বিশ্বকাপই অনিশ্চিত হয়ে গিয়েছিল। 

কিন্তু সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে তিনি বিশ্বকাপে মিশরের হয়ে মাঠে নামেন। কিন্তু নিজেকে মেলে ধরার আগেই দল প্রথম রাউন্ড থেকে বাদ পড়ে যায়। 

স্প্যানিশ ক্রীড়া দৈনিক ডন ব্যালন জানাচ্ছে ২৫০ মিলিয়ন ইউরোতে তাকে দলে নিতে চায় কাতালানরা। শুধু মেসি নয় দলের আরেক তারকা উরুগুয়ের ফরোয়ার্ড লুইস সুয়ারেজেরও বয়স বেড়ে যাওয়াটাকে আমলে নিচ্ছে দলটি। 

ডন ব্যালনের দাবি, বার্সেলোনার আগ্রহের তালিকায় রয়েছে রাশিয়া বিশ্বকাপ জয়ী দল ফ্রান্সের উদীয়মান তারকা খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে। এমবাপ্পে রাডারে থাকলেও বার্সেলোনার মূল লক্ষ্য সালাহ। তারা চাইছে ২০১৯ সালের গ্রীষ্মকালীন দলবদলের বাজারে তাকে দলে ভিড়াতে।

আরও পড়ুন : 

এএ/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়