• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

চেলসিকে হ্যাটট্রিক জয় উপহার নিউক্যাসলের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ আগস্ট ২০১৮, ১০:৪৭ | আপডেট : ২৭ আগস্ট ২০১৮, ১১:০৬
ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসিকে হ্যাটট্রিক জয় উপহার দিয়েছে নিউক্যাসল ইউনাইটেড। যদিও ম্যাচে পয়েন্ট হারানোর পথে ছিল ব্লুজরা। শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে এডেন হ্যাজার্ডের চেলসি। 

রোববার স্থানীয় সময় বিকেলে নিউক্যাসেলে মাঠ সেন্ট জেমস পার্কে আতিথেয়তা নেয় চেলসি। ২০১১ সালের ডিসেম্বরের পর নিউক্যাসলের মাঠে জয় বঞ্চিত ছিল তারা। এখানে আগের পাঁচ ম্যাচের চারটিই তারা হেরেছিল, একটি ড্র হয়েছিল। গতরাতের জয়ে সেই খরা কাটিয়েছে ব্লুজরা। 

রোববার রাতে ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য রেখেই বিরতিতে যায় উভয় দল। বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধে মাত্র ১১ মিনিটের মধ্যেই নির্ধারিত হয় ম্যাচের ফলাফল।

চলতি মৌসুমে প্রথমবার চেলসির শুরুর একাদশে নামা বেলজিয়ান ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড। ম্যাচের ৭৬ মিনিটে স্প্যানিশ ডিফেন্ডার মার্কোস আলোনসো ডি বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় চেলসি। সেখান থেকে সফল স্পট কিকে চলতি মৌসুমের প্রথম গোল আদায় করে নেন বেলজিয়ান অধিনায়ক।

-------------------------------------------------------
আরও পড়ুন :  পিছিয়ে পড়েও বেনজেমার ডাবলে রিয়ালের জয়
-------------------------------------------------------

এর সাত মিনিট পরেই অর্থাৎ ৮৩তম মিনিটে দারুণ এক হেডে নিউক্যাসলকে সমতায় ফেরান বদলি হিসেবে নামা জোসেলু। তবে ৮৭ মিনিটে চেলসিকে গোল উপহার দেন নিউক্যাসলের যুক্তরাষ্ট্রের ডিফেন্ডার ইয়েডলিন। আর তাতেই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে চেলসি। 

এ জয়ে চেলসির নতুন কোচ মাউরিজিও সারি টানা তিন ম্যাচে জয় পেলেন। সারি ক্লাবটির পঞ্চম কোচ হিসেবে প্রিমিয়ার লিগ শুরুর তিন ম্যাচে জয় পেলেন। এর আগে চেলসির হয়ে অ্যান্তোনিও কন্তে, কার্লো আনচেলত্তি, হিডিংক এবং মরিনহো শুরুর তিন ম্যাচে জয় পেয়েছেন।

নিউক্যাসল এদিন বেশ ডিফেন্সিভ ফুটবল খেলেছে। ৮১ শতাংশ সময় বল ছিল চেলসির কাছে। তারা গোলে শট নিয়েছে ১৫টি। যার মধ্যে টার্গেটে ছিল তিনটি। অন্যদিকে ১৯ শতাংশ সময় বল ছিল নিউক্যাসলের কাছে। তারা ছয়টি শট নিতে পারে গোলে। এর মধ্যে টার্গেটে ছিল দুটি।

তিন ম্যাচে তিন জয়ে চেলসি, লিভারপুল ও ওয়াটফোর্ডের সমান ৯ পয়েন্ট। তবে গোল পার্থক্যে এগিয়ে থেকে লিভারপুল শীর্ষে, চেলসি দুইয়ে ও ওয়াটফোর্ড আছে তিন নম্বরে।

এএ/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়