• ঢাকা মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫

পিছিয়ে পড়েও বেনজেমার ডাবলে রিয়ালের জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ আগস্ট ২০১৮, ০৯:৫৬ | আপডেট : ২৭ আগস্ট ২০১৮, ১০:২০
গতিময় ফুটবল খেলে প্রথমার্ধে রিয়ালকে দর্শক বানিয়ে এগিয়ে যায় জিরানো। কিন্তু বেনজেমা ‍দুটি, বেল ও রামোস একটি গোল করলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। তবে সবচেয়ে মজার বিষয় রিয়ালের চার গোলের দুটিই হয়েছে পেনাল্টি থেকে। ওদিকে ওয়েলস তারকা বেল এদিন নিজে গোল করার পাশাপাশি একটি গোলে অবদান রাখেন। এ নিয়ে লা লিগার প্রথম দু’ম্যাচ থেকেই গোল আদায় করে নিয়েছেন বেল। 

রোববার রাতে লা লিগার ম্যাচে জিরানোর মাঠ এস্তাদিও মন্তিলিভিতে আতিথেয়তা নেয় রিয়াল মাদ্রিদ। আগের মৌসুমে জিরানোর মাঠে হারের তিক্ত অভিজ্ঞতা ছিল রিয়ালের। এদিনও শুরুর দিকে তেমন কিছুর ইঙ্গিত দিচ্ছিল জিরানো। 

রোববার রাতে রিয়ালের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে ১-০ তে এগিয়ে ছিল জিরানো। তবে দ্বিতীয়ার্ধে করিম বেনজেমার জোড়া গোলে ৪-১ ব্যবধানের দুর্দান্ত জয় তুলে নেয় হুলেন লোপেতেগির শিষ্যরা। বেনজেমার পাশাপাশি দলের জয়ে একটি করে গোল করেন গ্যারেথ বেল ও সার্জিও রামোস।

এদিন ম্যাচের শুরুতে দারুণ ছন্দে ছিল জিরানো। রিয়ালের দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে ম্যাচের ১৬তম মিনিটেই এগিয়ে যায় জিরানো। বোর্হা গার্সিয়ার গোলে এগিয়ে যায় তারা। বুলেট গতির শটে গোল আদায় করে নেন এই তারকা। ২৬ মিনিটেই আরেকটি গোল পেতে পারত জিরানো। কিন্তু গার্সিয়ার শট গোললাইনের সামনে থেকে ফিরিয়ে এ যাত্রায় রিয়ালকে রক্ষা করেন কারবাহাল। 

৩১ মিনিটে সমতায় ফেরার ভালো সুযোগ এসেছিল রিয়ালের সামনে। কিন্তু মার্সেলোর ক্রসে বক্সের ভেতর অরক্ষিত জায়গায় থেকেও হেড লক্ষ্যে রাখতে পারেননি সার্জিও রামোস। দুই মিনিট পর অনেক উঁচু দিয়ে হেড করে আরেকটি সুযোগ নষ্ট করেন রিয়াল অধিনায়ক।

তবে চাপ কাটিয়ে প্রথমার্ধেই ম্যাচে ফিরে রিয়াল। মাত্র ৩৯তম মিনিটেই দলকে সমতায় ফেরান দলটির অধিনায়ক রামোস। মার্কো অ্যাসেনসিওকে জিরানোর মার্ক মুনিয়েসা ফাউল করায় পেনাল্টি পায় অতিথিরা। সফল স্পট কিকে প্রতিপক্ষের জালে বল পাঠান তিনি।

গোলের সমতা নিয়ে বিরতিতে যায় রিয়াল-জিরানো। বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ছিল রিয়ালের দাপট। ৫২তম মিনিটে আবারো অ্যাসেনসিওকে ডি বক্সের ভেতর ফাউল করলে পেনাল্টি পায় গ্যালাকটিকোরা। এবার স্পট কিক থেকে গোল আদায় করে নেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা।

৫৮তম মিনিটেই সমতায় ফিরতে পারতো জিরানো। তবে পোস্ট থেকে বেরিয়ে এসে সেই সুযোগ নষ্ট করে দেন রিয়ালের গোলরক্ষক কেইলর নাভাস।

পরের মিনিটেই অর্থাৎ ৫৯তম মিনিটে ব্যবধান আরও বাড়ান গ্যারেথ বেল। ইসকোর বাড়ানো বলে কোনাকুনি শটে গোলটি করেন ওয়েলস তারকা বেল। আর ৮০তম মিনিটে জিরানোর কফিনে শেষ পেরেক ঠুকে দেন করিম বেনজেমা। বেলের দুর্দান্ত ক্রস থেকে বল পান বেনজেমা। জায়গা মতো সেটাকে পাঠিয়ে দিতে ভুল করেননি ফরাসি ফরোয়ার্ড। 

মৌসুম শুরুর টানা দ্বিতীয় জয় পেল রিয়াল মাদ্রিদ। আর এই জয়ে গোল ব্যবধানে বার্সেলোনাকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো মাদ্রিদের ক্লাবটি।

এএ/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়