• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

বিশ্বকাপের পরই বিদায় বলবেন যুবরাজ

স্পোর্টস ডেস্ক
|  ২৩ এপ্রিল ২০১৮, ১৮:১৫ | আপডেট : ২৩ এপ্রিল ২০১৮, ১৮:২৮
জাতীয় দলে এখন আর নিয়মিত নন। সর্বশেষ টেস্ট খেলেছেন ২০১২ সালের ডিসেম্বরে, টি-টোয়েন্টি খেলেছেন ২০১৭ সালের ফেব্রুয়ারিতে, ওয়ানডে খেলেছেন ২০১৭ সালের জুনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। বয়সটা হয়ে গেছে ৩৬। সব মিলিয়ে বিদায়ের ঘণ্টা শুনতে পাচ্ছেন প্রায়ই। তবু বিদায়ের আগে একটা বিশ্বকাপটা খেলতে চান ভারতের ড্যাশিং ব্যাটসম্যান যুবরাজ সিং। ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপ খেলেই ব্যাট-প্যাড তুলে রাখতে চান তিনি।

আগামী বছর ইংল্যান্ড ও ওয়েলসে আইসিসি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। হয়তো এই বিশ্বকাপের জন্যই অপেক্ষা করছেন যুবরাজ। ২০১১ সালের আইসিসি বিশ্বকাপে টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছিলেন যুবরাজ সিং।

ভারতের হয়ে প্রায় দুই দশক ধরে খেলছেন যুবারজ। আন্তর্জাতিক ক্রিকেটকে এখনও বিদায় বলেননি যুবরাজ। একদিন অবসরে যেতে হবে জানেন, আমি ২০১৯ পর্যন্ত খেলতে যাচ্ছি। তাতে যাই হোক না কেন ওই পর্যন্ত ক্রিকেটটা খেলে যেতে যাই। বছর শেষ হয়ে গেলেই আমি বিদায়টা বলে দেব।

--------------------------------------------------------
আরও পড়ুন : লর্ডসে বিশ্ব একাদশের ম্যাচে সাকিব-তামিম
--------------------------------------------------------

যুবি বলেন, প্রত্যেকেরই একদিন এই সিদ্ধান্ত নিতে হয়। আমি ২০০০ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলছি, প্রায় ১৭-১৮ বছর ধরে। সুতরাং ২০১৯ সালের পর আমি নিশ্চিতভাবেই বিদায় বলব।

যুবরাজ খোলামেলা কথা বলেছেন আইপিএল এবং আইপিএলে তার দল কিংস ইলেভেন পাঞ্জাব নিয়েও। জিততে চান শিরোপা।

ভারতের ২০১১ বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন যুবরাজ। সেবার ৩৬২ রানের পাশাপাশি ১৫টি উইকেট নিয়ে  টুর্নামেন্ট সেরার পুরস্কারও পেয়েছিলেন। এছাড়া, ২০০৭ সালে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়েও অবদান রেখেছিলেন তিনি। বর্তমানে যুবরাজ আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলছেন।

৪০ টেস্টের ক্যারিয়ারে যুবরাজ তিনটি সেঞ্চুরি, ১১টি হাফ-সেঞ্চুরিতে করেছেন ১ হাজার ৯০০ রান। ৫৮ টি-টোয়েন্টির ক্যারিয়ারে করেছেন ১ হাজার ১৭৭ রান। আর জাতীয় দলের জার্সিতে তিনি খেলেছেন ৩০৪টি ম্যাচ। যেখানে ২৭৮ ইনিংসে ১৪টি সেঞ্চুরি আর ৫২টি হাফ-সেঞ্চুরিতে করেছেন ৮ হাজার ৭০১ রান। তিন ফরম্যাট মিলিয়ে তার মোট রান ১১ হাজার ৭৭৮। তিন ফরম্যাট মিলিয়ে তার উইকেট সংখ্যা ১৪৮টি।

আরও পড়ুন : 

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়